ঘণ্টাতিনেকের টানা বৃষ্টিতেই ডুবল Delhi

২০০৩-র পর এই সর্বোচ্চ বৃষ্টি দিল্লিতে।

Updated By: Jul 28, 2021, 05:23 PM IST
ঘণ্টাতিনেকের টানা বৃষ্টিতেই ডুবল Delhi

নিজস্ব প্রতিবেদন: দেরিতে এসেছে তো কী হয়েছে, সে তার কোটা পূরণ করেই যাচ্ছে। দিল্লিতে এবার বর্ষা দেরিতে ঢুকেছে। কিন্তু তার তীব্রতায় খামতি নেই। ঘণ্টাতিনেকের বৃষ্টিতেই ডুবল রাজধানী। 
  
বিলম্বিত বর্ষার (Monsoon) এই ঋতুতে মঙ্গলবারই দিল্লিতে তিন ঘণ্টায় ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা রেকর্ড পরিমাণ বৃষ্টি বলে জানাচ্ছে আবহাওয়া দফতর (India Meteorological Department)। দিল্লিতে এখনও পর্যন্ত ৩৮১ মিলিমিটার বৃষ্টি (rainfall) হয়েছে, যা ২০০৩ সালের জুলাইয়ের পর সর্বোচ্চ বৃষ্টিপাত।

আরও পড়ুন: Cloudbursts: Kishtwar ও Kargil-পরিস্থিতির উপর নজর রাখছে কেন্দ্র, মোদী

শুধু তাই নয়, Safdarjung Observatory জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তা বিগত আট বছরে সর্বাধিক। এর আগে ২০১৩ সালে ২১ জুলাই দিল্লিতে ১২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।

গত উনিশ বছরের মধ্যে এত দেরি করে দিল্লিতে কখনও ঢোকেনি বর্ষা। কিন্তু তারই মধ্যে বিপুল বর্ষায় রাস্তা ডুবছে, ট্র্যাফিক জ্যাম হচ্ছে। দিল্লিতে এই বর্ষায় এখনও পর্যন্ত ১৪টি 'রেইনি ডে' হয়ে গিয়েছে।

একটানা বৃষ্টিতে গরম থেকে স্বস্তি মিললেও দিল্লি শহরের একাধিক জায়গা জলমগ্নও হয়ে পড়ে। প্রগতি ময়দান থেকে দক্ষিণ দিল্লির এসেক্স ফার্ম পর্যন্ত বিভিন্ন জায়গায় হাঁটুজল। কাদাজল পেরিয়েই যানবাহন ধরতে হয় সাধারণ মানুষকে। অত্যধিক জল জমায় গতকাল দুপুরে দিল্লি মেট্রো পরিষেবাতেও ব্যঘাত ঘটে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ''সরকার কি Pegasus কিনেছেন? জবাব চাই'' বিরোধীদের সাংবাদিক বৈঠকে প্রশ্ন রাহুলের