Cloudbursts: Kishtwar ও Kargil-পরিস্থিতির উপর নজর রাখছে কেন্দ্র, মোদী

প্রধানমন্ত্রী বিপর্যস্ত এলাকার প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেছেন।

Updated By: Jul 28, 2021, 12:55 PM IST
Cloudbursts: Kishtwar ও Kargil-পরিস্থিতির উপর নজর রাখছে কেন্দ্র, মোদী

নিজস্ব প্রতিবেদন: মেঘভাঙা বৃষ্টিতে ভয়াবহ দুর্ঘটনা কাশ্মীরের কিশতোর ও কার্গিল এলাকায়। মৃত্যু ৬ জনের, নিখোঁজ ৪০ জন। প্রধানমন্ত্রী গভীর উদ্বেগ প্রকাশ করে একটি টুইট করেছেন বুধবার। সেখানে তিনি পরিস্থিতির উপর নজর রাখার কথা বলে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। 

কাশ্মীরের মেঘভাঙা-বৃষ্টিকাণ্ডের সূত্রে Prime Minister Narendra Modi বুধবার বলেছেন, কেন্দ্র সরকার খুব নিবিষ্ট ভাবে দুর্ঘটনা-পরবর্তী পরিস্থিতির উপর নজর রাখছে। মেঘভাঙা-বৃষ্টি-বিপর্যস্ত কিশতোর ও কার্গিল এলাকায় সম্ভাব্য সমস্ত রকম সহায়তা পৌঁছে দেওয়া হবে কেন্দ্রের তরফে। তিনি প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেছেন, মঙ্গলকামনা করেছেন সংশ্লিষ্ট সকলের।

আরও পড়ুন: Uttar Pradesh: প্রবল গতিতে যাত্রীবাহী বাসকে ধাক্কা ট্রাকের! ঘটনাস্থলে মৃত্যু ১৮ জনের

বিগত কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে উপত্যকায়।  ঘটনার দিন ভোরে আচমকাই মেঘভাঙা বৃষ্টি (cloudbursts) নামে কিশতোর জেলায়। সঙ্গে হড়পা বানও (Flash Flood)তৈরি হয় বলে খবর। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কমপক্ষে আটটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬ জনের। বানের জলে ভেসে গিয়েছেন কমপক্ষে ৪০ জন।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আগামী কয়েকদিনও ভারী বৃষ্টি চলবে জম্মু-কাশ্মীরে। টানা বৃষ্টিতে নদীর জলস্তর বাড়ছে। নদীসংলগ্ন ধসপ্রবণ এলাকার বাসিন্দাদের বিশেষ সতর্ক থাকতে নির্দেশ প্রশাসনের। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ত্রিপুরায় TMC-র প্রতিনিধিদল, I-PAC-র টিমকে সমন পাঠাল পুলিস