কৃষি আইন বাতিলের দাবিতে Jantar Mantar-এ কৃষক বিক্ষোভ, নিরাপত্তার চাদরে ঢাকল Delhi

পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে সজাগ প্রশাসন।

Updated By: Jul 22, 2021, 10:26 AM IST
কৃষি আইন বাতিলের দাবিতে Jantar Mantar-এ কৃষক বিক্ষোভ, নিরাপত্তার চাদরে ঢাকল Delhi

নিজস্ব প্রতিবেদন: তিন কৃষি আইন বালিতের দাবিতে আজ যন্তরমন্তরে বিক্ষোভ দেখাবেন কৃষকরা। সরকারের উপর চাপ বাড়াতে সংসদের অধিবেশন চলাকালীন রাজধানীতে প্রতিবাদের ঝড় তুলবে কৃষক সংগঠনগুলো। অন্যদিকে বিক্ষোভ প্রতিহত করতে উদ্যোগী সরকারও। কার্যত দুর্গে পরিণত করা হয়েছে দিল্লিকে। মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে।     

কৃষক সংগঠনগুলোকে যন্তরমন্তরে বিক্ষোভ প্রদর্শনের অনুমতি দিয়েছে দিল্লি সরকার। যদিও করোনাবিধি মেনে সেই বিক্ষোভ দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। কৃষক বিক্ষোভ থেকে যাতে কোনও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, সেদিকে খেয়াল রাখছে দিল্লি পুলিস। পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না প্রশাসন। ইতিমধ্যে যন্তরমন্তরের সুরক্ষা ব্যবস্থা ঘুরে দেখেছেন দিল্লি পুলিসের স্পেশ্যাল সিপি (ক্রাইম) সতীশ গোলচা এবং জয়েন্ট সিপি জশপাল সিং। ভোর থেকেই রাজধানীর নানা এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল বাহিনী। নিরাপত্তা ব্যবস্থা পোক্ট করা হয়েছে। টিকরি, সিঙ্ঘু সীমানায় চলছে কড়া নজরদারি। 

আরও পড়ুন: কেউ কেউ ফায়দা তুলতে চাইছে, CAA-NRC মুসলিদের কোনও ক্ষতি করবে না:Mohan Bhagwat

আরও পড়ুন: চা-সিঙাড়া-চাট বেচে কোটি টাকার সম্পত্তি! কানপুরের কোটিপতিদের কাণ্ডে অবাক আয়কর দফতর

যন্তরমন্তরের বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য বৃহস্পতিবার ভোর রাত থেকে সিঙ্ঘু, টিকরি সীমানায় জড়ো হন কৃষকরা। নেতৃত্ব BKU নেতা রাকেশ টিকায়েত। কৃষক নেতা প্রেমসিং ভাঙ্গু জানান, তাঁদের পরবর্তী লক্ষ্য উত্তরপ্রদেশ। সেখানে বিজেপিকে পরাজিত করতে চান তাঁরা।