কেউ কেউ ফায়দা তুলতে চাইছে, CAA-NRC মুসলিদের কোনও ক্ষতি করবে না:Mohan Bhagwat

২ দিনের অসম সফরে RSS প্রধান।

Updated By: Jul 22, 2021, 08:56 AM IST
 কেউ কেউ ফায়দা তুলতে চাইছে, CAA-NRC মুসলিদের কোনও ক্ষতি করবে না:Mohan Bhagwat

নিজস্ব প্রতিবেদন: Citizenship Amendment Act (CAA) এবং National Register of Citizens (NRC)-এর পক্ষে সওয়াল করলেন RSS প্রধান মোহন ভগবত (Mohan Bhagwat)। ফের সাম্প্রদায়িত সম্প্রীতি বজায় রাখার বার্তা দিলেন তিনি। সাফ জানালেন, নিজের স্বার্থসিদ্ধি করতে একাংশ সিএএ এবং এনআরসির উপর রাজনৈতিক রঙ লাগাচ্ছে। হিন্দু-মুসলিমে ভাগ করা চেষ্টা করছে। CAA-NRC নিয়ে ভারতের মুসলিমদের ভয়ের কোনও কারণ নেই।

বর্তমানে ২ দিনের অসম সফরে গিয়েছেন RSS প্রধান। সেখানকার একটি অনুষ্ঠানে মোহন ভগবত (Mohan Bhagwat) বলেন, 'স্বাধীনতার পর ভারতের প্রথম প্রধানমন্ত্রী সংখ্যালঘুদের স্বার্থ রক্ষার প্রতিশ্রুতি দিয়েছিলেন। আজও এই দেশে সেটাই হয়ে আসছে। CAA-র কারণে কোনও মুসলিম অসুবিধার সম্মুখীন হবেন না।' অসমে  'Citizenship debate over NRC and CAA-Assam and the Politics of History' শীর্ষক একটি বইও উদ্বোধন করেন মোহন ভগবত। 

আরও পড়ুন: চা-সিঙাড়া-চাট বেচে কোটি টাকার সম্পত্তি! কানপুরের কোটিপতিদের কাণ্ডে অবাক আয়কর দফতর

আরও পড়ুন: কড়া করোনা বিধি মেনেই দেশজুড়ে পালিত ত্যাগের ইদ

এদিন পাকিস্তানকেও একহাত নেন ভগবত (Mohan Bhagwat)। তিনি বলেন, 'কিছু রাজনীতিকের ব্যক্তিগত ইচ্ছায় দেশ ভাগ হয়েছিল। বিপ্লবী বা সাধারণ মানুষের মত নিয়ে হয়নি। দেশভাগের পরে সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা করেছে ভারত। কিন্তু পাকিস্তানে তেমনটা হয়নি। বরং সে দেশে হিন্দু, শিখ ও জৈনদের উপর অত্যাচার চলছে।'  NRC প্রসঙ্গে RSS প্রধান বলেন, প্রতিটা দেশেরই নিজের দেশের নাগরিক সংখ্যা জানার অধিকার রয়েছে।