অক্সিজেনের অভাবে মৃত্যু অস্বীকার,'সব মনে থাকবে,' কেন্দ্রের দাবির পাল্টা ভিডিও টুইট রাহুলের

মঙ্গলবার রাজ্যসভায় স্বাস্থ্য মন্ত্রকের এই মন্তব্যের পর হতবাক গোটা দেশ

Updated By: Jul 22, 2021, 11:57 AM IST
অক্সিজেনের অভাবে মৃত্যু অস্বীকার,'সব মনে থাকবে,' কেন্দ্রের দাবির পাল্টা ভিডিও টুইট রাহুলের

নিজস্ব প্রতিবেদন: 'মেডিকেল অক্সিজেনের অভাবে কোনো রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলে রোগীমৃত্যু হয়নি'। মঙ্গলবার রাজ্যসভায় স্বাস্থ্য মন্ত্রকের এই মন্তব্যের পর হতবাক গোটা দেশ। যদিও কেন্দ্রের বক্তব্যে বিজেপি শাসিত রাজ্যের পাশাপাশি সুর মিলিয়েছে একাধিক বিরোধী রাজ্যও। অক্সিজেনের অভাবে (Oxygen Shortage) রোগীমৃত্যুর কথা অস্বীকার করেছে মহারাষ্ট্র, এমনকী পশ্চিমবঙ্গও। এবার সেই দাবির পাল্টা ভিডিও টুইট করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। 

কোভিডের দ্বিতীয় ওয়েভে অক্সিজেন সঙ্কটের নানান হৃদয়বিদারক ছবি জুড়ে একটি ভিডিও প্রকাশ করেন রাহুল। ক্যাপশনে লেখেন, 'সবটা মনে রাখা হবে।' এর আগেও কংগ্রেস নেতা বলেন, 'মেডিকেল অক্সিজেনেরই শুধু অভাব ছিল না। অভাব ছিল সংবেদনশীলতার, সত্যেরও। দ্বিতীয় ঢেউ থেকে যা এখনও বর্তমান।'

আরও পড়ুন: সরকারি চাকরিতে সংরক্ষণ আরও বাড়বে OBC-দের?কী জানাচ্ছে কেন্দ্র?

 

রাজ্যসভায় কেন্দ্রের বক্তব্য শুনে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, 'আমি বাকরূদ্ধ। যারা স্বজনহারা হলেন, এই বক্তব্য শুনে তাঁদের পরিস্থিতি কী হবে? কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা উচিত।' কেন্দ্রকে পাল্টা আক্রমণ করেছেন পি চিদম্বরমও। 

আরও পড়ুন: Farm Laws বাতিলের দাবিতে সংসদের বাইরে বিরোধীদের বিক্ষোভ, ভিতরেও তুমুল হট্টগোল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)