Ram Rahim: প্যারোলে মুক্তি পেয়ে কথা রাখলেন 'ধর্ষক-খুনি' রাম রহিম! বিজেপির হয়ে ভোটের প্রচারে...

Hariyana Assembly Election: রাম রহিমের ভক্তদের উদ্দেশ্যে ঘোষণা করা করা হয়, হরিয়ানা বিধানসভা ভোটে তাঁরা যেন বিজেপিকে ভোট দেয়। 

Updated By: Oct 6, 2024, 12:02 AM IST
Ram Rahim: প্যারোলে মুক্তি পেয়ে কথা রাখলেন 'ধর্ষক-খুনি' রাম রহিম! বিজেপির হয়ে ভোটের প্রচারে...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ-খুনে দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম সিং-য়ের দ্বারা পরিচালিত ডেরা সাচ্চা সৌদা। সেখান থেকে রাম রহিমের ভক্তদের উদ্দেশ্যে ঘোষণা করা করা হয়, হরিয়ানা বিধানসভা ভোটে তাঁরা যেন বিজেপিকে ভোট দেয়। আজ, অর্থাৎ শনিবার, অক্টোবর ৫, হরিয়ানায় সেই ভোট সম্পন্ন হয়। 

আরও পড়ুন, Haryana JK Exit Polls: হরিয়ানায় সাফ বিজেপি, কোণঠাসা জম্মু-কাশ্মীরে! এগজিট পোলে ভরাডুবি গেরুয়া শিবিরের...

এই ঘোষণা করা হয় রাম রহিমের ৪ বছরে ১৫তম বার জেল থেকে বেরিয়ে আসার একদিন পরেই। বৃহস্পতিবার রাত্রে রাম রহিমের সংগঠনের সিরসায় অবস্থিত সদর দফতরে একটি ধর্মীয় সমাবেশের সময় বিজেপিকে ভোট দেওয়ার কথা বলা হয়। সদর দফতরের একজন কর্মী বলেন, 'আমরা অনুগামীদের বুথ গুলিকে শক্তিশালী করার জন্য এক হতে বলেছি। তাঁদের সবাইকে বলেছি প্রত্যেকে যেন আরও পাঁচটা করে ভোট বিজেপিতে দেওয়ার ব্যবস্থা করে।'  

ধর্ষণ থেকে শুরু করে খুন, একাধিক মামলায় অভিযুক্ত রাম-রহিম যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। হরিয়ানার বিজেপি সরকার তাঁর প্যারোলে মুক্তির আর্জি আগেই মঞ্জুর করেছিল। রাজ্যে বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে যাওয়ায় কমিশনের অনুমতির প্রয়োজন ছিল। মঙ্গলবার সকালে তাঁর আর্জি মেনে ২০ দিনের জন্য তাঁকে প্যারোলে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যদিও কমিশন বেশ কিছু শর্ত চাপায়। জানানো হয়, ডেরা প্রধান জামিনে মুক্ত কুড়ি দিন হরিয়ানায় যেতে পারবেন না। পারবেন না ভোটের প্রচার করতে। এমনকি সামাজিক মাধ্যমেও নির্বাচন নিয়ে পোস্ট দিতে পারবেন না তিনি। হরিয়ানা ভোটের আগে তার জেল থেকে বেরনো নিয়ে প্রচুর বিতর্ক ছড়ায়। 

উল্লেখ্য, ২০২০-তে জেল হওয়ার পর এখনও পর্যন্ত ১৪ বার তাঁকে প্যারলে মুক্তি দিয়েছে হরিয়ানার বিজেপি সরকার। এই নিয়ে ১৫ বার হয়েছে। রাম রহিমের প্যারোলে মুক্তি নিয়ে বারবার বির্তকের সৃষ্টি হয়ে এসেছে। এবারেও বিরোধীদের প্রশ্ন, কেন বারে বারে তাঁকে প্যারোলে মুক্তি দিচ্ছে সরকার। রাজনৈতিক মহলের মতে, রাম রহিমের ভক্তদের খুশি করতেই এই সিদ্ধান্ত। তিনি প্রচার না করলেও ভক্তরা তাঁর সাক্ষাৎ পেলেও ভোটের বাক্সে প্রতিফলন পড়বে। এবার সেটাই হল। 

আরও পড়ুন, Anubrata Mandal| Saigal Hussain: গোরুপাচার মামলায় এবার জামিন অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গলের, জেলমুক্তি আজই!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.