Derek O'Brien On 'Tek Fog': সোশ্যাল মিডিয়ায় 'কারচুপি'র নয়া অস্ত্র 'টেক ফগ', সতর্ক করলেন ডেরেক

সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানকে চিঠি তৃণমূল সাংসদের।

Updated By: Jan 6, 2022, 11:56 PM IST
Derek O'Brien On 'Tek Fog': সোশ্যাল মিডিয়ায় 'কারচুপি'র নয়া অস্ত্র 'টেক ফগ', সতর্ক করলেন ডেরেক

নিজস্ব প্রতিবেদন: সোশ্য়াল মিডিয়ায় 'কারচুপি'র নয়া অস্ত্র। 'Tek Fog' অ্য়াপ নিয়ে সতর্ক করলেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। স্বরাষ্ট্র মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানকে চিঠি তৃণমূল কংগ্রেস সাংসদের।

একটি ইংরেজি পোর্টালের খবরকে ভিত্তি করে ওই চিঠি লিখেছেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। ওই খবরে দাবি করা হয়েছে, বিজেপির আইটি সেলের এক কর্মীর ইঙ্গিতকে হাতিয়ার করে তাঁরা তদন্ত করেছে। অভিযোগ, 'Tek Fog' নামে একটি সফলওয়্যারকে ব্যবহার করে বিজেপির আইটি সেল। যে সফটওয়্যারের দ্বারা বিভিন্ন টুইটার বা ফেসবুকে কোনও স্টোরিকে বাড়িয়ে দেখানো যায়। অর্থাৎ টপ ট্রেন্ডিং তালিকায় নিয়ে আসা যায়। কত মানুষ কোনও স্টোরিকে কত বেশি শেয়ার করছেন বা রিটুইট করছেন, তা প্রভাবিত করা যায়। এর ভিত্তিতে একটা জনমতও তৈরি হয়। 

অভিযোগ, এই  'Tek Fog' অ্যাপের মাধ্যমে কোনও অচল টুইটার বা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে ব্যবহার করা যায়। সেই অ্যাকাউন্টের আসল মালিককে বাইপাস করে এই কাজ করা যায়। এই বিষয়ে তদন্তের জন্যই স্বরাষ্ট্র মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানকে চিঠি লিখলেন তৃণমূলের রাজ্যসভার সংসাদ ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)।

 আরও পড়ুন: PM Modi's Security 'Breached' in Punjab: পঞ্জাবে মোদির কনভয় আটকানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন স্বরাষ্ট্র মন্ত্রকের

আরও পড়ুন: Italy-Amritsar Chartered Flight: ১৭০ জনকে নিয়ে অমৃতসরে এল বিমান, কোভিড আক্রান্ত ১২৫

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App