TMC: বিস্ফোরক ডেরেক ও'ব্রায়েন, দাবি করলেন কঠিন প্রশ্ন থেকে পালাচ্ছে সরকার

ডেরেক ও'ব্রায়েন অভিযোগ করেছেন কেন্দ্রীয় সরকার এখনো কঠিন প্রশ্ন থেকে পালাচ্ছে

Updated By: Sep 11, 2021, 01:31 PM IST
TMC: বিস্ফোরক ডেরেক ও'ব্রায়েন, দাবি করলেন কঠিন প্রশ্ন থেকে পালাচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদন: আবার বিস্ফোরক ডেরেক ও'ব্রায়েন। লোকসভার বাদল অধিবেশন ব্যাহত করার অভিযোগ তুললেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। 

শুনবার একটি টুইটে ডেরেক ও'ব্রায়েন অভিযোগ করেছেন কেন্দ্রীয় সরকার এখনো কঠিন প্রশ্ন থেকে পালাচ্ছে। এক মাস হয়ে গেলেও, এখনও একটিও প্রশ্নের উত্তর পাননি বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি প্রশ্ন তুলেছেন এই সরকার কিভাবে সংসদীয় গণতন্ত্রকে হত্যা করছে তা প্রকাশ করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে কিনা?

আরও পড়ুন: Mumbai: 'ধর্ষণ'-এর পর যৌনাঙ্গে রড, মুম্বইয়ের 'নির্ভয়া'র মৃত্যু

টুইটের সঙ্গে তিনি জুড়ে দিয়েছেন ৭দফা প্রশ্ন। কেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অনুপস্থিতিতে সাংবিধানিক বিল (১২৭ তম সংশোধন) পাশ হল? তার অভিযোগ বিল প্রতি গড়ে ১০ মিনিট আলোচনা করে ৩৮টি বিল পাশ করানো হয়েছে। বর্তমান লোকসভায় ১০টির মধ্যে মাত্র ১টি বিল Scrutiny Committee-র কাছে পাঠানো হয়েছে। তিনি বলেছেন বর্তমানে ১০টির মধ্যে ৪টি বিল অর্ডিন্যান্স হিসেবে পাশ করানো হয়। প্রধানমন্ত্রীকে সরাসরি অভিযুক্ত করে তিনি জিজ্ঞাসা করেছেন কেন রাজ্যসভায় গত ৫ বছরে একটিও প্রশ্নের উত্তর দেননি প্রধানমন্ত্রী? সরকার অভ্যন্তরীণ সুরক্ষা সম্পর্কে আলোচনার অনুমতি দেননি। শেষে তিনি জানতে চেয়েছেন কেন সরকার গঠনের ২ বছর পরেও লোকসভায় ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়নি?

 

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছেন প্রশ্ন এড়িয়ে যাওয়ার। ২০২০ সালে কৃষি বিলের বিরোধিতায় ওয়েলে নেমে প্রতিবাদ করার জন্য তাকে ১ সপ্তাহের জন্য সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়ানাইডু। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)