Dibrugarh Express Derailed: ফের ট্রেন দুর্ঘটনা! এবার লাইনচ্যুত ডিব্রুগড় এক্সপ্রেস, মৃত ২

Chandigarh-Dibrugarh Express Derail:  চণ্ডীগড় থেকে ডিব্রুগড় যাচ্ছিল ট্রেনটি। উত্তরপ্রদেশের  গোণ্ডা ও মেনকাপুরের মাঝে  জিলাহী স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে গিয়েছে ১২ টি। যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে উদ্ধারকাজ। একাধিক হেল্পলাইন নম্বর চালু করেছে উত্তর-পূর্ব রেলওয়ে।  

Updated By: Jul 18, 2024, 07:33 PM IST
Dibrugarh Express Derailed: ফের ট্রেন দুর্ঘটনা! এবার লাইনচ্যুত ডিব্রুগড় এক্সপ্রেস, মৃত ২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ট্রেন দুর্ঘটনা! এবার লাইনচ্যুত হয়ে গেল ডিব্রুগড় এক্সপ্রেস। এখনও পর্যন্ত যা খবর, চণ্ডীগড় থেকে ডিব্রুগড় যাওয়ার পথে ট্রেনের ১২ টি বগি লাইনচ্যুত হয়ে গিয়েছে। মৃত ২। আহত বেশ কয়েকজন। যুদ্ধকালীন তত্‍পরতা চলছে উদ্ধারকাজ।

আরও পড়ুন:  Return of Wagh Nakh from London: ব্রিটিশরা নিয়ে চলে গিয়েছিল শিবাজির 'নখ'! দীর্ঘ ২০০ বছর পরে তা ভারতে ফিরল...

ঘড়িতে তখন আড়াইটে। এদিন দুপুরে উত্তরপ্রদেশের গোণ্ডা ও মেনকাপুরের মাঝে  জিলাহী স্টেশনের দুর্ঘটনা কবলে পড়ে  ডিব্রুগড় এক্সপ্রেস। কীভাবে? তা স্পষ্ট নয় এখনও। দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠিয়েছে উত্তরপ্রদেশ সরকার। যাঁরা আটকে পড়েছেন, যুদ্ধকালীন তত্‍পরতায় তাঁদের উদ্ধার শুরু হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। খোঁজখবর নিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন তিনি। 

 

 

এদিকে ডিব্রুগড় এক্সপ্রেসে দুর্ঘটনার একাধিক হেল্পলাইন নম্বর চালু করেছে উত্তর-পূর্ব রেলওয়ে। ডিব্রুগড়ের জন্য ৯৯৫৭৫৫৫৯৬০, তিনসুকিয়ার জন্য ৯৯৫৭৫৫৫৯৫৯, সিমালগুড়ির জন্য ৮৭৮৯৫৪৩৭৯৮, মারিয়ানির জন্য ৬০০১৮৮২৪১০, ফুরকাটিঙের জন্য ৯৯৫৭৫৫৫৯৬৬ এবং কমার্শিয়াল কন্ট্রোলের জন্য ৯৯৫৭৫৫৫৯৮৪, গুয়াহাটি স্টেশনের জন্য ০৩৬১-২৭৩১৬২১, ০৩৬১-২৭৩১৬২২ ও ০৩৬১-২৭৩১৬২৩।

 

ব্যবধান মাত্র এক মাসের। গত ১৭ জুন দুর্ঘটনা কবলে পড়েছিল ডাউন কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেস। সেদিন কাটিহার ডিভিশনে রাঙাপানি স্টেশনের কাছে দাঁড়িয়েছিল ট্রেনটি। সেইসময়ই পিছন থেকে মালগাড়ি এসে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে ধাক্কা মারে। কাঞ্চনজঙ্ঘার দুটি বগি উপরের দিকে উঠে যায়। মৃত্যু হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড সহ ১০ জনের। আহত হন ৫০ জন। বারবার কেন দুর্ঘটনা? প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা।

আরও পড়ুন: Madhya Pradesh: যেন শরৎচন্দ্রের কাহিনি! চুরি যাওয়া জমির জন্য সরকারি অফিসের মেঝেতে গড়াগড়ি গরিব বৃদ্ধের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.