‘রাজ্যের নির্দেশেই কাজ করছে কমিশন’,পুরভোট নিয়ে তোপ দিলীপের

শুক্রবার সকালে ফের মমতা সরকারকে নিশানা করেছেন দিলীপ ঘোষ। 

Updated By: Nov 26, 2021, 02:10 PM IST
‘রাজ্যের নির্দেশেই কাজ করছে কমিশন’,পুরভোট নিয়ে তোপ দিলীপের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের তৃণমূলকে কড়া ভাষায় নিশানা করলেন রাজ্য বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পুরভোট নিয়ে মামলা চলছে কলকাতা হাইকোর্ট। তারমধ্যেই গত বৃহস্পতিবারই ভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিরোধীদের আপত্তিতে আমল না দিয়েই রাজ্য সরকারের প্রস্তাব মেনে ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট ঘোষণা করা হয়েছে। তার প্রেক্ষিতেই শুক্রবার সকালে এক প্রকার মমতা সরকারকে নিশানা করেছেন দিলীপ ঘোষ। 

এদিন দিলীপ ঘোষ বলেন, ''রাজ্য নির্বাচন কমিশন রাজ্য সরকার চালায়। সেই জন্য তাদের ইচ্ছামতো হচ্ছে। যেটা যখন চাইছে, তখন সেটা হচ্ছে। এটা নিয়ে সবাই চিন্তিত। গত উপ নির্বাচন কেন আর্ধেক হচ্ছিল তা নিয়ে সবাই আদালতে গিয়েছিল। কোর্ট বলল নির্বাচনের তারিখ ঘোষণা হয়ে গিয়েছে। আমাদের কিছু আর করার নেই।'' এছাড়াও একাধিক ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন দিলীপ।

আরও পড়ুন, Municipal Election 2021: তারুণ্যে চোখ বামেদের, এক ঝলকে দেখে নিন সম্ভাব্য প্রার্থী তালিকা

তিনি আরও বলেন, ''এখনও নির্বাচন ঘোষণার আগেই লোকে আদালতে গিয়েছে। তারপরেও তারিখ ঘোষণা হয়ে গিয়েছে। পুনঃনির্বাচনের জন্যও মনে হয় সময় রাখা হয়নি। বোঝা যাচ্ছে ওদের তাড়া আছে। পশ্চিমবঙ্গে কোনও ভোট শান্তি হয় না। আর হবে না। পঞ্চায়েত নির্বাচনে ডজন ডজন লোক মারা গিয়েছে। মিডিয়া গরম করে রাজনীতি করতে চাইছে।"

গতকাল থেকেই কলকাতা পুর এলাকায় নির্বাচনি বিধি জারি হয়ে গিয়েছে। ১ ডিসম্বর পর্যন্ত মনোনয়ন জমা নেওয়া হবে। ২১ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশ। আর পুনর্নির্বাচন হলে সেটা ২০ তারিখের মধ্যে শেষ করতে হবে বলে জানান হয়েছে। বিরোধীদের আপত্তি উপেক্ষা করেই কলকাতা পুরসভা ভোটের দিন ঘোষণা করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)