Param Bir Singh নষ্ট করেছেন Ajmal Kasab-র ফোন, দাবি প্রাক্তন পুলিসকর্তার

সম্প্রতি সিং-এর বিরুদ্ধে গোরেগাঁও (Goregaon) থানায় তোলাবাজির মামলা রুজু হয়।

Updated By: Nov 26, 2021, 01:21 PM IST
Param Bir Singh নষ্ট করেছেন Ajmal Kasab-র ফোন, দাবি প্রাক্তন পুলিসকর্তার

নিজস্ব প্রতিবেদন: অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার সামশের খান পাঠান ( Samsher Khan Pathan) দাবি করেছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরম বীর সিং (Param Bir Singh) ২৬/১১ সন্ত্রাস হামলায় দোষী মহম্মদ আজমল কাসাবের (Mohammed Ajmal Kasab) কাছ থেকে বাজেয়াপ্ত করা একটি মোবাইল ফোন নষ্ট করেছেন।

সামশের খান পাঠান গত জুলাই মাসে মুম্বই পুলিশ কমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন। সম্প্রতি সিং-এর বিরুদ্ধে গোরেগাঁও (Goregaon) থানায় তোলাবাজির মামলা রুজু হয়। সেই মামলায় বয়ান রেকর্ড করতে আসেন সিং। সেই দিন পাঠানের এই অভিযোগটি সামাজিক মাধ্যমে প্রচার পায়। পরম বীর সিং কে গত মার্চ মাসে মুম্বই পুলিসের প্রধান পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় আসেন আইপিএস অফিসার হেমন্ত নাগরালে (Hemant Nagrale)। 

আরও পড়ুন: Municipal Election 2021: তারুণ্যে চোখ বামেদের, এক ঝলকে দেখে নিন সম্ভাব্য প্রার্থী তালিকা

পাঠান তাঁর অভিযোগে বলেছেন, ডিবি মার্গ (DB Marg) থানার তৎকালীন সিনিয়র ইন্সপেক্টর এন আর মালি (N R Mali) তাকে জানিয়েছিলেন, কাসাবের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে এবং সেটি কাম্বলে (Kamble) নামে পরিচিত একজন কনস্টেবলের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরও বলেন সেই সময়ে অ্যান্টি-টেরোরিজম স্কোয়াডের ডিআইজি পরম বীর সিং সেই কনস্টেবলের কাছ থেকে মোবাইল ফোনটি নিয়েছিলেন।

২৬/১১ মুম্বই সন্ত্রাস হামলার তদন্তকারী অফিসার রমেশ মাহালেকে এই ফোনটি হস্তান্তর করার কথা থাকলেও সিং এই গুরুত্বপূর্ণ প্রমাণটি নষ্ট করেছেন বলে পাঠান অভিযোগে দাবি করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)