মোদীকে হারাতে সনিয়ার বাড়িতে নৈশভোজ

সম্প্রতি এক সংবাদ মাধ্যম আয়োজিত আলোচনা সভায় সনিয়া বলেন, "বিজেপিকে কিছুতেই ২০১৯ এ সরকার গড়তে দেব না।" এরপরই আজকের এই নৈশভোজের আয়োজন।

Updated: Mar 13, 2018, 03:47 PM IST
মোদীকে হারাতে সনিয়ার বাড়িতে নৈশভোজ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে পরাস্ত করতেই হবে। সেই লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় ১০ জনপথে সনিয়া গান্ধীর বাসভবনে আয়োজিত হচ্ছে নৈশভোজ। দেশের ১৭ বিজেপি বিরোধী রাজনৈতিক দলকে এদিনের ভোজে আমন্ত্রণ জানিয়েছেন ইউপিএ চেয়ারম্যান সনিয়া গান্ধী।

অতীতেও দেশের বিভিন্ন বিরোধী দলগুলিকে ছোটখাটো ইস্যু ভুলে 'বৃহত্তর স্বার্থে' বিজেপি বিরোধিতায় এককাট্টা হওয়ার আহ্বান জানিয়েছিলেন সনিয়া।  সম্প্রতি এক সংবাদ মাধ্যম আয়োজিত আলোচনা সভায় সনিয়া বলেন, "বিজেপিকে কিছুতেই ২০১৯ এ সরকার গড়তে দেব না।" এরপরই আজকের এই নৈশভোজের আয়োজন।

আরও পড়ুন- এপ্রিল থেকেই বাড়তি বেতন পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা

১০ জনপথে মঙ্গলবারের এই নৈশভোজে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে উপস্থিত থাকবেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, জানা যাচ্ছে সমাজবাদী পার্টির তরফ থেকে কাকা রামগোপাল যাদবকে পাঠাতে পারেন ভাইপো অখিলেশ সিং যাদব। কিন্তু উত্তরপ্রদেশের আরেক দল বহুজন সমাজবাদী পার্টির কোনও প্রতিনিধি আসবেন কি না সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। সূত্রের খবর, লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বীকেও দেখা যেতে পারে এ দিনের অনুষ্ঠানে।

আরও পড়ুন- নূন্যতম ব্যালান্স না রাখার ক্ষেত্রে জরিমানা কমাল স্টেট ব্যাঙ্ক

পিএনবি দুর্নীতি-সহ অন্যান্য ইস্যুতে মোদী সরকারকে সংসদের ভিতরে ও বাইরে কোণঠাসা করতেই কোমড় বেঁধে নামতে চাইছেন সনিয়া গান্ধী। উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে উপরাষ্ট্রপতি নির্বাচনের আগেও বিরোধী প্রার্থীর বিষয়ে ঐক্যমত গড়ে তুলতে এমনই এক নৈশভোজের আয়োজন করেছিলেন সোনিয়া। সে যাত্রায় গোপালকৃষ্ণ গান্ধীর মতো ব্যক্তিকে দাঁড় করিয়েও মোদীর দলকে বিশেষ বেগ দিতে পারেনি বিরোধীরা। এবারের নৈশভোজের মাধ্যমে যে রাজনৈতিক সমীকরণের জন্ম হতে চলেছে সেটি সফল্য পাবে কি না তার উত্তর দেবে আগামী।