প্রধানমন্ত্রীর নোট বাতিলের পর পোস্ট অফিসে কত টাকা জমা পড়েছে জানেন?

৮ নভেম্বর তারিখে ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর থেকে এখনও পর্যন্ত দেশ নোট বাতিলকে ঘিরে তোলপাড় হয়ে গিয়েছে। সমস্ত মানুষই কম-বেশি সমস্যায় পড়েছেন। কেউ কেউ প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের চরম বিরোধীতা করছেন, আবার কেউ কেউ অসুবিধা সহ্য করে দেশের ভালোর জন্য প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন।

Updated By: Nov 28, 2016, 12:35 PM IST
প্রধানমন্ত্রীর নোট বাতিলের পর পোস্ট অফিসে কত টাকা জমা পড়েছে জানেন?

ওয়েব ডেস্ক: ৮ নভেম্বর তারিখে ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর থেকে এখনও পর্যন্ত দেশ নোট বাতিলকে ঘিরে তোলপাড় হয়ে গিয়েছে। সমস্ত মানুষই কম-বেশি সমস্যায় পড়েছেন। কেউ কেউ প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের চরম বিরোধীতা করছেন, আবার কেউ কেউ অসুবিধা সহ্য করে দেশের ভালোর জন্য প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন।

আরও পড়ুন রেডিও বার্তায় কী কথা বোঝানোর চেষ্টা করেলেন প্রধানমন্ত্রী?

দেশকে কালো টাকা মুক্ত করার উদ্দেশ্যেই প্রধানমন্ত্রীর এই নোট বাতিলের পদক্ষেপ। এরই মধ্যে প্রচুর কালো টাকা ছেঁড়া অবস্থায় বিভিন্ন জায়গায় পাওয়া গিয়েছে। শুধু ব্যাঙ্কেই নয়, পোস্ট অফিস থেকেও মানুষ পুরনো নোট বদলে নতুন নোট নিয়ে যেতে পারছিলেন। জানেন পোস্ট অফিস থেকে বদলানো টাকার পরিমানটা কত?

ডিপার্টমেন্ট অফ পোস্ট সেক্রেটারি বি.ভি সুধাকর জানিয়েছেন যে, ১০ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত দেশের ১.৫৫ লক্ষ পোস্ট অফিসে ৫৬৮ লক্ষ নোট বদল করা হয়েছে। যার মূল্য ৩ হাজার ৬৮০ কোটি টাকা। এবং ৪৩.৪৮ কোটি পুরনো ৫০০, ১০০০ টাকার নোট অ্যাকাউন্টে জমা পড়েছে। তার পরিমান ৩২ হাজার ৬৩১ কোটি টাকা।

আরও পড়ুন যা নোট উড়তে দিলাম তোকে, খুঁজে নে অন্য কোনও বাসা!

.