৩৬ বছর পর মায়ের গর্ভ থেকে বেরলো মৃত সন্তানের কঙ্কাল

গর্ভস্থ শিশুর মৃত্যু হয়েছিল ৩৬ বছর আগেই। এতবছর মৃত সন্তানের কঙ্কাল গর্ভেই বয়ে বেড়াচ্ছিলেন ৬০ বছরের কান্তাবাই গুনবন্ত ঠাকরে। অবশেষে নাগপুরের হাসপাতালে অস্ত্রপচার করে হাড়গোড়ের অংশ বের করলেন চিকিত্‍সকরা।

Updated By: Aug 20, 2014, 10:20 PM IST
৩৬ বছর পর মায়ের গর্ভ থেকে  বেরলো মৃত সন্তানের কঙ্কাল

ওয়েব ডেস্ক: গর্ভস্থ শিশুর মৃত্যু হয়েছিল ৩৬ বছর আগেই। এতবছর মৃত সন্তানের কঙ্কাল গর্ভেই বয়ে বেড়াচ্ছিলেন ৬০ বছরের কান্তাবাই গুনবন্ত ঠাকরে। অবশেষে নাগপুরের হাসপাতালে অস্ত্রপচার করে হাড়গোড়ের অংশ বের করলেন চিকিত্‍সকরা।

হঠাত্‍ই পেটে ব্যাথা হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় কান্তাবাইকে। তলপেটের ডানদিকে লাম্প দেখে চিকিত্‍সকরা সন্দেহ করেন ক্যান্সারে অক্রান্ত কান্তাবাই। পরীক্ষার পর দেখা যায় শক্ত হাড় রয়েছে লাম্পে। জরায়ু, অন্ত্র ও ব্লাডারের মধ্যে ছিল হাড়ের অংশ। হাসপাতালের চিকিত্‍সক মুর্তাজা আখতার বলেন, এসআরআইয়ের পর আমরা বুঝতে পারি লাম্প আসলে এক শিশুর কঙ্কাল।

ধীরে ধীরে অ্যামনিওটিক ফ্লুইড শুকিয়ে গিয়ে, শরীরের নরম অংশও শক্ত হয়ে হাড়ে পরিনত হয়েছে। গত কয়েকমাস ধরে পেটে ব্যাথা, ইউরিনারি সমস্যা ও জ্বরে ভুগছিলেন কান্তাবাই। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে ৪ ঘণ্টার অস্ত্রপচারের পর কান্তাবাই এখন সুস্থ।

 

 

.