Ram Mandir Inauguration: রামমন্দিরে উদ্বোধনে প্রণামীর সব সোনা, রূপো থাকবে কলকাতায়!

কলকাতা থেকে ২ জনকে হিসেবরক্ষকের দায়িত্ব দিয়ে অযোধ্যায় পাঠিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক।  

Updated By: Jan 20, 2024, 12:03 AM IST
Ram Mandir Inauguration: রামমন্দিরে উদ্বোধনে প্রণামীর সব সোনা, রূপো থাকবে কলকাতায়!

রাজীব চক্রবর্তী: অযোধ্য়ার রাম মন্দিরের কলকাতা যোগ। কীভাবে? প্রণামী সব সোনা, রূপো থাকবে শহরেই! কলকাতা থেকে ২ জনকে হিসেবরক্ষকের দায়িত্ব দিয়ে অযোধ্যায় পাঠিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক।

আরও পড়ুন:  Ram Lalla Idol's Explanations: রামলালার বিগ্রহের পরিচয় প্রকাশ করল রামমন্দির! জেনে নিন, আশ্চর্য এ মূর্তির বৈশিষ্ট্য...

প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। আগামী সোমবার, ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন, রামলালার প্রাণপ্রতিষ্ঠা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধুসন্তরা এখন ভিড় জমাচ্ছেন অযোধ্যায়। কড়া নিরাপত্তা মুড়ে ফেলেছে গোটা শহর।

এদিকে মন্দির উদ্বোধনের আগে প্রকাশ্যে চলে রামলালা মূর্তি। মূর্তির প্রথম ছবি। রামলালার যে ছবি সামনে এসেছে তাতে দেখা গিয়েছে, তাঁর মুখ ও হাত হলুদ রঙের কাপড়ে ঢাকা, শরীর সাদা রঙের কাপড়ে ঢাকা।  সময় লেগেছে ৪ ঘণ্টা। পুজোপাঠের পর, সেই বিগ্রহ প্রতিষ্ঠা করা হয়েছে রামনন্দিরের গর্ভগৃহে। কবে? আজ, শুক্রবার।

কলকাতার ট্যাঁকশালের দুই আধিকারিক পৌঁছে গিয়েছেন অযোধ্যায়। কেন? হিসেরক্ষকের দায়িত্ব দিয়ে যে দু'জনকে পাঠানো হয়েছে, তাঁদের অন্যতম মলয় দত্ত জি ২৪ ঘণ্টাকে জানালেন, 'আমরা কলকাতা মিন্ট থেকে এসেছি। কেন্দ্রীয় সরকার এখানে মোতায়েন করেছে। রামমন্দিরে যা দান পড়বে, মূলত সোনা, রুপো, কলকাতা ট্যাঁকশালে যাবে। ওখানে নিয়ে গিয়ে বিশুদ্ধতা পরীক্ষার পর গলিয়ে ফেলা হবে। তারপর সরকারি নিয়ম মেনে সম্ভবত রিজার্ভ ব্যাংকে থাকবে'।

আরও পড়ুন:  Ram Rahim: এবার ৫০ দিন! ফের প্যারোলে মুক্ত ধর্ষণ ও খুনে সাজাপ্রাপ্ত রাম রহিম...

২২ জানুয়ারি অযোধ্যায় প্রধানমন্ত্রীর মোদীর হাতেই উদ্বোধন রামমন্দিরের উদ্বোধন হবে।  ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে গিয়েছে আচার অনুষ্ঠান। মন্দিরের উদ্বোধনের আগে এক সপ্তাহ থেকে বিভিন্ন আচার-বিধি পালিত হচ্ছে। বৃহস্পতিবার ভোর রাতে রাম মন্দিরের গর্ভগৃহের মূল ফটকের সামনে আনা হয় রামলালার মূর্তিকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.