লেফট্যানেন্ট জেনেরালের নির্দেশ পালনের আগে আমার অনুমতি নিন: আধিকারিকদের জানালেন কেজরি

লেফটেন্যান্ট গভর্নর নাজিব জঙ্গের সঙ্গে দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরোধিতা তুঙ্গে পৌঁছল। আপ সরকারের পক্ষ থেকে সাফ জানালো হল মুখ্যমন্ত্রী বা অনান্য মন্ত্রীদের অনুমতি ব্যতীত নাজিব জঙ্গের থেকে কোনও লিখিত বা মৌখিক নির্দেশিকা যেন সরকারি আধিকারিকরা পালন না করেন।  

Updated By: May 19, 2015, 11:18 AM IST
লেফট্যানেন্ট জেনেরালের নির্দেশ পালনের আগে আমার অনুমতি নিন: আধিকারিকদের   জানালেন কেজরি

ওয়েব ডেস্ক: লেফটেন্যান্ট গভর্নর নাজিব জঙ্গের সঙ্গে দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরোধিতা তুঙ্গে পৌঁছল। আপ সরকারের পক্ষ থেকে সাফ জানালো হল মুখ্যমন্ত্রী বা অনান্য মন্ত্রীদের অনুমতি ব্যতীত নাজিব জঙ্গের থেকে কোনও লিখিত বা মৌখিক নির্দেশিকা যেন সরকারি আধিকারিকরা পালন না করেন।  

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সই সম্বলিত এই নির্দেশিকা অনুযায়ী মুখ্য সচিব সহ অনান্য আমলাদের লেফটেন্যান্ট জেনেরালের কোনও আদেশ পালনের আগে কেজরি বা তাঁর মন্ত্রীদের সঙ্গে প্রাথমিক আলোচনা করতে হবে।

দিল্লি সরকার শীর্ষ আমলাদের নিয়োগ নিয়ে নাজিব জঙ্গের সঙ্গে কেজরিওয়ালের সংঘাত আরও বেশ কয়েক গুণ বাড়িয়ে দিল এই নির্দেশিকা।

আজ, এই বিষয়েই আলোচনা করতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আজ সন্ধে ৬টা নাগাদ কেজরি সম্ভবত রাষ্ট্রপতি ভবনে যাচ্ছেন।

কিছুদিন আগেই রাজধানীর মুখ্য সচিব পদে বড়িষ্ঠ আইপিএস অফিসার শকুন্তলা গামলিনের নিয়োগ নিয়ে দিল্লির লেফটেন্যান্ট জেনেরালের সঙ্গে বিরোধ বাধে দিল্লির মুখ্যমন্ত্রীর।

আপ সরকারের মতে নাজিব জঙ্গের এই নিয়োগ অসাংবিধানিক।

 

 

.