জীবনের ঝুঁকি নিয়ে পুজো-পার্বণে যোগ দেওয়ার নির্দেশ দেননি ভগবান: স্বাস্থ্য মন্ত্রী

মেলা বা জমায়েত এড়িয়ে উৎসবের দিনগুলি প্রিয়জনের সঙ্গে বাড়িতেই কাটান। 

Updated By: Oct 12, 2020, 01:07 PM IST
জীবনের ঝুঁকি নিয়ে পুজো-পার্বণে যোগ দেওয়ার নির্দেশ দেননি ভগবান: স্বাস্থ্য মন্ত্রী

 নিজস্ব প্রতিবেদন : করোনা পরিস্থিতিতে দোনামোনা অবস্থায় দিন কাটলেও পুজোর আয়োজন শুরু হয়ে গিয়েছে।  কিন্তু, জমায়েত করে উৎসব পালন করলে  করোনা সংক্রমণ বাড়বে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিশেষজ্ঞেরা। কোনও ভাবেই দুরত্ব-বিধি মেনে চলা সম্ভব হবে না উৎসব পালনে তা আগাম বুঝতে পারছেন তাঁরা। সেক্ষেত্রে সংক্রমণ বাড়বে। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জন সাধারণের জন্য বলেন, ‘‘ উৎসবে প্রাণের ঝুঁকি নিয়ে যেতে বলে না কোনও ধর্ম। জেনে বুঝে বিপদ ডেকে আনার জন্য কোনও নির্দেশ দেন না ঈশ্বর। পুজো করার হলে মণ্ডপ, মন্দির বা মসজিদে যেতে হবে না।’’ তিনি বারবার উল্লেখ করেছেন মেলা বা জমায়েত এড়িয়ে উৎসবের দিনগুলি প্রিয়জনের সঙ্গে বাড়িতেই কাটান।  

এদিন স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে ৭০ লক্ষ্য ছাড়িয়েছে করোনা-আক্রান্তের সংখ্যা।  গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৮০ হাজার। আমেরিকার ঘাড়েই নিশ্বাস ফেলছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা।  

 উৎসবের মরসুমে দেশবাসীকে সাবধান করার জন্য কেন্দ্র থেকে রাজ্যে উড়ে আসছে বার্তা। স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছে,‘‘পুজোর সময় দলে দলে উৎসবে যোগ দেওয়ার কোনও প্রয়োজন নেই। যদি এমনটা ঘটে তাহলে অপেক্ষা করছে বড় বিপদে পড়ব।" মানবজাতিকে রক্ষা করা চেয়ে বড় ধর্ম হয় না। 

.