Uttar Pradesh Assembly Elections 2022: "ইভিএমগুলি প্রশিক্ষণের জন্য ছিল", অখিলেশ যাদবের EVM 'চুরির' অভিযোগে জবাব EC-র

জেলা নির্বাচন আধিকারিক (বারাণসী)-র পাঠানো রিপোর্ট অনুযায়ী, তদন্তের সময় জানা গেছে যে এই ইভিএমগুলি প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হয়।

Updated By: Mar 9, 2022, 09:28 AM IST
Uttar Pradesh Assembly Elections 2022: "ইভিএমগুলি প্রশিক্ষণের জন্য ছিল", অখিলেশ যাদবের EVM 'চুরির' অভিযোগে জবাব EC-র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav) ক্ষমতাসীন বিজেপিকে "ভোট চুরি" করার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করেছেন। তার দাবি বারাণসীতে (Varanasi) ইভিএম সহ একটি ট্রাক "আটক" করা হয়েছিল। তবে নির্বাচন কমিশন স্পষ্ট করে জানিয়েছে যে এই মেশিনগুলি গণনার দায়িত্বে থাকা আধিকারিকদের প্রশিক্ষণের জন্য ছিল এবং নির্বাচনের কাজে এগুলি ব্যবহার করা হয়নি।

মঙ্গলবার গভীর রাতে জারি করা এক বিবৃতিতে, উত্তর প্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিকের (Chief Electoral Officer of UP) কার্যালয় বলেছে যে "কোনও রাজনৈতিক দলের লোকেরা গাড়ি থামিয়ে গুজব ছড়িয়েছে এবং অভিযোগ করেছে যে এই ইভিএম নির্বাচনে ব্যবহার করা হয়েছে"।

 

"জেলা নির্বাচন আধিকারিক (বারাণসী)-র পাঠানো রিপোর্ট অনুযায়ী, তদন্তের সময় জানা গেছে যে এই ইভিএমগুলি প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হয়।"

এতে বলা হয়েছে, "গণনার দায়িত্বে জড়িত অফিশিয়ালদের প্রশিক্ষণের জন্য ৯ মার্চ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: Uttar Pradesh Assembly Elections 2022: নির্বাচনের ফল ঘোষণার আগেই EVM কারচুপির অভিযোগ Akhilesh Yadav-র

বরিষ্ঠ সপা নেতা নরেশ উত্তম (Naresh Uttam) এবং রাজেন্দ্র চৌধুরী (Rajendra Chaudhary), সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির (Suheldev Bhartiya Samaj Party) প্রধান ওম প্রকাশ রাজভর (Om Prakash Rajbhar) এবং জনবাদী পার্টির (সমাজবাদী) (Janwadi Party's (Socialist)) সঞ্জয় চৌহানের (Sanjay Chauhan) সমন্বয়ে তৈরি একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের কাছে "বারানসীতে ইভিএম চুরির" অভিযোগে একটি স্মারকলিপি জমা দিয়েছে।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) পাশাপাশি, পঞ্জাব (Punjab), উত্তরাখণ্ড (Uttarakhand), গোয়া (Goa) এবং মণিপুর (Manipur) এই চারটি রাজ্যেও বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পাঁচটি রাজ্যের ভোট গণনা হবে ১০ মার্চ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.