৩০ ডিসেম্বর ঘোষণা হতে পারে ৫ রাজ্যের নির্বাচনের দিন!

মাঝে আর মাত্র তিনটে দিন। তারপরই নতুন বছর। নতুন দিন। নতুন আঙ্গিকে শুরু হবে প্রতিটি কাজ। কিন্তু তার মাঝে চলতি বছর থেকে শুরু হওয়া প্রস্তুতির রেশ জারি থাকবে সেখানে। আগামী বছর উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, গোয়া ও মণিপুরে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচের দিন ঘোষণা হতে পারে ৩০ ডিসেম্বর। সূত্রের খবর, দিন ঘোষণার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়ে গিয়েছে নির্বাচন কমিশনের।

Updated By: Dec 28, 2016, 03:48 PM IST
৩০ ডিসেম্বর ঘোষণা হতে পারে ৫ রাজ্যের নির্বাচনের দিন!

ওয়েব ডেস্ক : মাঝে আর মাত্র তিনটে দিন। তারপরই নতুন বছর। নতুন দিন। নতুন আঙ্গিকে শুরু হবে প্রতিটি কাজ। কিন্তু তার মাঝে চলতি বছর থেকে শুরু হওয়া প্রস্তুতির রেশ জারি থাকবে সেখানে। আগামী বছর উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, গোয়া ও মণিপুরে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচের দিন ঘোষণা হতে পারে ৩০ ডিসেম্বর। সূত্রের খবর, দিন ঘোষণার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়ে গিয়েছে নির্বাচন কমিশনের।

সূত্রের খবরে প্রথমে জানানো হয়েছিল ২৮ ডিসেম্বর, ২০১৬ থেকে ২ জানুয়ারি ২০১৭ মধ্যেই নির্বাচনের দিন ঘোষণা করা হবে। যদিও পরে ঠিক করা হয়, চলতি বছরের ৩০ ডিসেম্বরই ঘোষণা করা হবে সেই দিন। সূত্রের আরও খবর, উত্তরপ্রদেশে নির্বাচন হবে ৭ দফায়। বাকি ৪ রাজ্যে নির্বাচন হবে ১ দফায়ই।

আরও পড়ুন- অচল নোট নিয়ে অর্ডিন্যান্সে অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার

প্রসঙ্গত, ২০১২ সালেও উত্তরপ্রদেশে নির্বাচন হয় ৭ দফায়। আগামী ২৭ মে বর্তমান রাজ্য সরকারের মেয়াদ শেষ হচ্ছে সেখানে। অন্যদিকে, মার্চ মাসের প্রথম সপ্তাহেই সেখানে শুর হচ্ছে বোর্ডের পরীক্ষা। সেই কথা মাথায় রেখেই হয়তো তার আগেই নির্বাচনের দিন পড়তে পারে বলে সূত্রের খবর। এবারের নির্বাচনে, উত্তরপ্রদেশকে পাখির চোখ করেছে বিজেপি ও কংগ্রেস।