অর্থ তছরূপ মামলায় গ্রেফতারির পর বিজেপিকে অভিনন্দন জানালেন কংগ্রেসের শিবকুমার

চিদম্বরমের পর গ্রেফতার কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী শিবকুমার। 

Updated By: Sep 4, 2019, 12:00 AM IST
অর্থ তছরূপ মামলায় গ্রেফতারির পর বিজেপিকে অভিনন্দন জানালেন কংগ্রেসের শিবকুমার

নিজস্ব প্রতিবেদন: চিদাম্বরমের পর পাকড়াও আরও এক কংগ্রেস নেতা। মঙ্গলবার কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী ডিকে শিবকুমারকে গ্রেফতার করল ইডি। শিবকুমারকে গ্রেফতারির পর দিল্লিতে ইডি অফিসের বাইরে বিক্ষোভে ফেটে পড়েন কংগ্রেস কর্মীরা।        

আর্থিক তছরূপ মামলায় তাঁকে জেরা করছিল এনফোর্সমেন্ট ডিরেকটরেট। গত সাতদিনে মঙ্গলবার চতুর্থবার ইডির জেরার মুখোমুখি হন শিবকুমার। আয়কর দফতরের চার্জশিটের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা করেছিল ইডি।শিবকুমারকে গ্রেফতার করা হতে পারে এমন আশঙ্কায় আগে থেকে দিল্লিতে ইডি অফিসের বাইরে জড়ো হয়েছিলেন কংগ্রেস কর্মীরা। গ্রেফতারির খবর আসতেই হাঙ্গামা বাঁধিয়ে দেন তাঁরা। চলে সরকার বিরোধী স্লোগান।

তাঁর গ্রেফতারির নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করেছেন ডিকে শিবকুমার। টুইট করেছেন, শেষপর্যন্ত আমাকে গ্রেফতার করতে সফল হয়েছেন,'বিজেপির বন্ধুদের জানাই অভিনন্দন। আমার বিরুদ্ধে আয়কর দফতর ও ইডি-র মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপির প্রতিশোধ ও প্রতিহিংসার রাজনীতির শিকার হলাম।'   

 

 ২০১৭ সালের অগাস্টে শিবকুমারের বাড়িতে অভিযান চালিয়েছিল ইডি। তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় হিসাব বর্হিভূত ৮.৫৯ কোটি টাকার নগদ। শুক্রবার শিবকুমারকে সমন পাঠায় ইডি। এর আগে একাধিকবার সমন পেয়েও হাজিরা দেননি কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী। কিন্তু শুক্রবার আর এড়াতে পারেননি। এরপর শনিবার, সোমবার ও মঙ্গলবার ৮ ঘণ্টা তাঁকে জেরা করেন তদন্তকারীরা।

আরও পড়ুন- দেবশ্রীর সঙ্গে এক দলে থাকা সম্ভব নয়, দিলীপদের স্পষ্ট জানিয়ে দিলেন শোভন

 

.