ED summons to Sonia: সনিয়াকে ইডির তলব, বিক্ষোভ দেখিয়ে আটক রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতারা

ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলার ইডি অফিসে সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করার সময় রাহুল এবং অন্যান্য কংগ্রেস সদস্যরা ইডি এবং বিজেপি-র বিরুদ্ধে বিজয় চকে অবস্থান বিক্ষোভ করেছিলেন। কংগ্রেস নেতারা সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করার পরিকল্পনাও করছিলেন, কিন্তু দিল্লি পুলিস তাদের বাধা দেয় এবং বেশ কয়েকজন নেতাকে আটক করে।

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 26, 2022, 03:00 PM IST
ED summons to Sonia: সনিয়াকে ইডির তলব, বিক্ষোভ দেখিয়ে আটক রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতারা
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পার্টির প্রধান সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) তলব করার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) পদক্ষেপের বিরুদ্ধে সংসদ ভবনের কাছে বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং দলের বেশ কয়েকজন সাংসদ। মঙ্গলবার সে কারণেই দিল্লি পুলিস আটক করেছে রাহুল গান্ধী-সহ বাকি সাংসদের। সিনিয়র কংগ্রেস নেতা দীপেন্দর এস হুডা, রঞ্জিত রঞ্জন এবং কে সুরেশকেও আটক করা হয়েছে। ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলার ইডি অফিসে সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করার সময় রাহুল এবং অন্যান্য কংগ্রেস সদস্যরা ইডি এবং বিজেপি-র বিরুদ্ধে বিজয় চকে অবস্থান বিক্ষোভ করেছিলেন। কংগ্রেস নেতারা সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করার পরিকল্পনাও করছিলেন, কিন্তু দিল্লি পুলিস তাদের বাধা দেয় এবং বেশ কয়েকজন নেতাকে আটক করে।

কংগ্রেস নেতারা দিল্লি পুলিসের বিরুদ্ধে মহিলা সহ বেশ কয়েকজন দলীয় কর্মীকে হেনস্থা ও আটক করার অভিযোগ করেছেন। দল কয়েক সপ্তাহ ধরে সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করার জন্য ইডির পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। তাকে আটক করার ঠিক আগে, রাহুল গান্ধী সংবাদমাধ্যমকে বলেছিলেন, "ভারত পুলিস রাষ্ট্র, মোদী  রাজা"। তারা বলেছেন যে অর্থ পাচারের মামলা "মিথ্যা" এবং এখনও কোনও এফআইআর দায়ের করা হয়নি। এদিকে, কংগ্রেস সদস্যরা অভিযোগ করেছেন যে বিজেপি এবং দিল্লি পুলিস "ক্ষমতার সম্পূর্ণ অপব্যবহার" করছে।

উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলায় দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার দিল্লিতে ইডি অফিসে ডেকে পাঠানো হয় সোনিয়া গান্ধীকে। এদিন তাঁর সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধীও। এর আগে ২১ জুলাই, ইডি সোনিয়া গান্ধীকে ঘণ্টা দু’য়েক জিজ্ঞাসাবাদ করেছিল। সেদিন সদ্য করোনামুক্ত হওয়া সোনিয়ার অনুরোধেই জিজ্ঞাসাবাদ পর্ব দ্রুত শেষ করেছিল ইডি।

আরও পড়ুন, Kargil Vijay Diwas, Op Safed Sagar: কার্গিল যুদ্ধে পাকসেনাকে নাস্তানাবুদ করেছিল ভারতীয় বায়ুসেনার কোন 'নায়ক'রা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.