ED summons Kejriwal: নভেম্বরের পর ফের তলব, অরবিন্দ কেজরিওয়ালকে নোটিস ইডির

ED summons Kejriwal: এবছর এপ্রিলেই ওই মামলায় কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ওই জিজ্ঞাসাবাদ নিয়ে সংবাদমাধ্যমে সেইসময় কেজরিওয়াল বলেছিলেন তাঁকে ৯ ঘণ্টায় ৫৬টি প্রশ্ন করা হয়েছে।

Updated By: Dec 18, 2023, 07:46 PM IST
ED summons Kejriwal: নভেম্বরের পর ফের তলব, অরবিন্দ কেজরিওয়ালকে নোটিস ইডির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নভেম্বরের পর ফের ডাক। সোমবার আবাগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। আগামী ২১ ডিসেম্বর কেজরিকে হাজিরা দিতে বলেছে ইডি। ওই মামলায় নভেম্বর মাসেও কেজরিকে তলব করেছিল ইডি। সেবার ওই নোটিসকে ভুয়ো, উদ্দেশ্য প্রণোদিত ও দুর্বল বলে উড়িয়ে দিয়েছিলেন কেজরি। এবার কী  করেন সেটাই দেখার।

আরও পড়ুন-সাসপেন্ড ৯২! মমতা বললেন, 'আমি ভাগ্যবান, এখন সাংসদ নই'...

এবার অরবিন্দ কেজরিওয়ালকে ডাকা হয়েছে মানি লন্ডারিং অ্যাক্টের আওতায়। ওই মামলাতে অরবিন্দ কেজরিওয়ালের বয়ান রেকর্ড করা হবে। আগেই সুপ্রিম কোর্টে ইডি সওয়াল করেছে আবাগারি দুর্নীতি সুবিধা পেয়েছে আম আদমি পার্টি। তাই অরবিন্দ কেজরিওয়ালকে জেরা করা প্রয়োজন। প্রসঙ্গত, ওই মামলায় দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া ও দলের সাংসদ সঞ্জয় সিংকেও জেরা করেছে ইডি।

এবছর এপ্রিলেই ওই মামলায় কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ওই জিজ্ঞাসাবাদ নিয়ে সংবাদমাধ্যমে সেইসময় কেজরিওয়াল বলেছিলেন তাঁকে ৯ ঘণ্টায় ৫৬টি প্রশ্ন করা হয়েছে। সব প্রশ্নের উত্তর দিয়েছি। আবগারি দুর্নীতি বলে য়া কিছু বলা হয়েছে তার গোটাটাই মিথ্যে ও রাজনৈতিক উদ্দেশয প্রণোদিত। আম আদমি পার্টি অত্য়ন্ত সত্ দল। ওরা চায় আপ-কে শেষ করে দিতে কিন্তু দেশের মানুষ আমাদের সঙ্গে রয়েছে।

এদিকে, চার দিনের সফরে দিল্লতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তিনি কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাত করেন। আগামিকাল ইন্ডিয়া জোটের বৈঠক হচ্ছে দিল্লিতে। তাতেই যোগ দেবেন মমতা। পাশাপাশি পরদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করারও কথা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.