মার্চের প্রথম সপ্তাহেই ভোটের দিন ঘোষণা! অসমের সভা থেকে PM Modi-র ইঙ্গিত

অসম থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ বাংলায় আসার কথা প্রধানমন্ত্রীর। আজ হুগলিতে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

Updated By: Feb 22, 2021, 02:41 PM IST
মার্চের প্রথম সপ্তাহেই ভোটের দিন ঘোষণা! অসমের সভা থেকে PM Modi-র ইঙ্গিত

নিজস্ব প্রতিবেদন- মার্চের প্রথম সপ্তাহেই বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে কমিশন। সোমবার অসমের সভা থেকে সেই ইঙ্গিতই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Pm Modi)।  এদিন অসমের ধেমাজির সিলপাথরে বেশ কয়েকটি প্রকল্পের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তেল-গ্যাস ক্ষেত্রের সেই সব প্রকল্প তিনি দেশের উদ্দেশে উত্সর্গ করলেন। এদিন অসমের সভা থেকে Pm Modi বলেছেন, ''মার্চের প্রথম সপ্তাহেই কমিশন বিধানসভা ভোটের দিন ঘোষণা করতে পারে। কমিশন নিজের কাজ করবে। তবে তার আগে যতবার সম্ভব আমি অসমে আসব।'' উল্লেখ্য, অসম, বাংলাসহ পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন আসন্ন। 

অসম থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ বাংলায় আসার কথা প্রধানমন্ত্রীর। আজ হুগলিতে একটি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এছাড়া বেশ কয়েকটি রেলওয়ে প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। এক মাসের মধ্যে এই নিয়ে তিনবার অসম ও বাংলা সফরে এলেন প্রধানমন্ত্রী। ভোটের দিন ঘোষণার আগেও যে আবার তিনি এই দুই রাজ্যের সফরে আসবেন, তার ইঙ্গিতও তিনি এদিন দিয়ে রাখলেন। প্রধানমন্ত্রী এদিন অসমের সভা থেকে বললেন, আগের সরকার নর্থ-ইস্টকে সত্ ভাই হিসাবে দেখত। আমাদের সরকার ভেদাভেদ ভুলে নর্থ-ইস্টকে নতুন করে সাজাতে উদ্য়োগ নিয়েছে। অসমের বিকাশের জন্য আমরা সব করব। প্রসঙ্গত, এদিন ধামাজি ও সুয়ালকুচিতে ইঞ্জিনিয়ারিং কলেজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন-  সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পেরে পদত্যাগ পুদুচেরির মুখ্যমন্ত্রীর

এদিন বাংলায় এসে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সার্ভিসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ৪.১ কিমি ট্র্যাক তৈরিতে ৪৬৪ কোটি টাকা খরচ হয়েছে। ডানকুনি থেকে বারুইপাড়া পর্যন্ত চতুর্থ লাইন ও রসুলপুর থেকে মগরা পর্যন্ত তৃতীয় রেললাইন পরিষেবার সূচনা করবেন। ইতিমধ্যে রেলমন্ত্রী পীযূশ গোয়েল সোমবার সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখেছেন।