Tractor Rally ঘিরে Red Fort-এ হাঙ্গামা, সবটাই করিয়েছে BJP: Kejriwal

নয়া ৩ কৃষি আইনকে(Farm Laws) কৃষকদের মৃত্যু পরোয়ানার সঙ্গে তুলনা কেজরির 

Updated By: Feb 28, 2021, 07:03 PM IST
Tractor Rally ঘিরে Red Fort-এ হাঙ্গামা, সবটাই করিয়েছে  BJP: Kejriwal

নিজস্ব প্রতিবেদন: গণতন্ত্র দিবসে দিল্লিতে কৃষকদের Tractor Rally-কে কেন্দ্র করে লাল কেল্লায় যা হয়েছে তার পেছনে রয়েছে বিজেপি।

রবিবার উত্তরপ্রদেশের মেরঠে এক কৃষক সমাবেশে এভাবেই বিজেপিকে নিশানা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল(Arvind Kejriwal)। তিনি বলেন গণতন্ত্র দিবসে লাল কেল্লায়(Red Fort) ঢুকে যারা পতাকা তুলেছিল তারা বিজেপি কর্মী। লালকেল্লায় সেদিনের ঘটনার জন্য দায়ী বিজেপি। আন্দোলনকারী বহু কৃষক দিল্লির রাস্তঘাট চিনতেন না। তাদের ভুল রাস্তা দেখানো হয়েছিল। আমাদের দেশের কৃষকরা আর যাই হোক দেশবিরোধী হতে পারে না।

আরও পড়ুন-রক্ত দিয়ে মাতৃভূমিকে স্বাধীন করব, ব্রিগেডে হুঙ্কার Abbas Siddiqui-র

উল্লেখ্য, গত ২৬ জানুযারি গণতন্ত্র দিবসে লাল কেল্লায় ঢুকে পড়েন কিছু কৃষক। কেল্লার গম্বুজে উঠে তাঁরা ধর্মীয় পতাকা টাঙিয়ে দেন। এনিয়ে তোলপাড় হয় গোটা দেশ। ওই ঘটনার পর কয়েকজন কৃষকের বিরুদ্ধে মামলাও করে দিল্লি পুলিস(Delhi Police)।

মেরঠের সভায় কেজরিওয়াল বলেন, 'কৃষি আইন নিয়ে দেশের কৃষকরা খুশি নন। পরিবারের সদস্যদের নিয়ে তারা গত ৯০ দিন দিল্লির উপকন্ঠে প্রতিবাদ করে চলেছেন। ওই প্রতিবাদ করতে গিয়ে এখনও পর্যন্ত ২৫০ জনের মৃত্যু হয়েছে। কিন্তু সরকার তার পরেও অনড়। কৃষকদের দাবি নিয়ে তারা কিছুই করছে না। '

আরও পড়ুন-সঙ্গে বিমান-অধীর-আব্বাস আছে, আমাদেরই হবে জয়: Salim

নয়া ৩ কৃষি আইনকে(Farm Laws) কৃষকদের মৃত্যু পরোয়ানার সঙ্গে তুলনা করে কেজরি বলেন, কৃষি ফসলের অধিকার কৃষকদের কাছ থেকে কেড়ে নিয়ে তা দেশের ৩-৪ জন পুঁজিপতির হাতে তুলে দিতে চায় কেন্দ্র। নিজেদের জমিতেই কৃষকরা দিন মজুরে পরিণত হবেন। তাই এখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তাদের। 

.