লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ, দেশের এই শহরে ১৪ মার্চ পর্যন্ত বন্ধ হল স্কুল-কলেজ

মহারাষ্ট্র সরকারের বুলেটিন অনুযায়ী, শনিবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৬২৩ জন। মারা গিয়েছেন ৫২ জন

Updated By: Feb 28, 2021, 05:41 PM IST
লাফিয়ে বাড়ছে Covid সংক্রমণ, দেশের এই শহরে ১৪ মার্চ পর্যন্ত বন্ধ হল স্কুল-কলেজ

নিজস্ব প্রতিবেদন: নতুন করে থাবা বসাচ্ছে করোনাভাইরাস। মহারাষ্ট্র, দিল্লি, মধ্যপ্রদেশ, পঞ্জাবে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি বিচার করে আগামী ১৪ মার্চ পর্যন্ত রাতের কার্ফু বলবত রাখল মহারাষ্ট্রের পুণা জেলা প্রশাসন।

আরও পড়ুন-"আমি আমার মায়ের মতই দৃঢ় হতে চাই", Arth-এ বললেন Smriti

রবিবার জেলা প্রশাসনের তরফে ঘোষণা করা হয়েছে, আগামী ১৪ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ। জারি থাকবে রাতের কার্ফু(Night Curfew)। তবে অত্যাবশ্যকীয় পরিষেবাকে কার্ফুর আওতা থেকে বাইরে রাখা হয়েছে।

শহরের মেয়র  মূরলীধর মোহল আজ জানিয়েছেন, 'করোনা সংক্রমণ রুখতে আজ ২৮ ফেব্রুয়ারি পর্য্ন্ত বিধিনিষেধ জারি ছিল। পরিস্থিতি বিচার করে এবার তা ১৪ মার্চ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল।' 

জেলা প্রশাসনের তরফে করোনা মোকাবিলায় যে নির্দেশিকা জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত মানুষজন রাস্তায় যাতায়াত করতে পারবেন না। পুণের(Pune)সব স্কুল-কলেজ, প্রাইভেট কোচিং ক্লাস  বন্ধ থাকবে আগামী ১৪ মার্চ পর্যন্ত।

আরও পড়ুন-রক্ত দিয়ে মাতৃভূমিকে স্বাধীন করব, ব্রিগেডে হুঙ্কার Abbas Siddiqui-র

উল্লেখ্য, জেলায় নতুন করে করোনা সংক্রমাণ ছড়িয়ে পড়ার পর এখন মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে, ৪,০৬,৪৫৩। শনিবার পর্যন্ত পুণেয় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯,৮৬০। প্রাণ হারিয়েছেন ৯,২৩৫ জন।

অন্যদিকে, মহারাষ্ট্র সরকারের বুলেটিন অনুযায়ী, শনিবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৬২৩ জন। মারা গিয়েছেন ৫২ জন।