পৃথিবীতে যারাই জন্মগ্রহণ করে, তারা প্রত্যেকেই মুসলিম, দাবি এমআইএম সুপ্রিমোর

কিছুদিন আগেই সঙ্ঘপরিবারের প্রধান মোহন ভগবত দাবি করেছিলেন এদেশের সবাই নাকি হিন্দু। বিশ্ব হিন্দু পরিবারের কার্যকরি সভাপতি প্রবীণ তোগাড়িয়া ভারতের জনসংখ্যার ১০০% হিন্দু করার 'প্রতিশ্রুতি' দিয়েছিলেন। এবার মাজিস-ই-ইট্টেহাদুল মুসলিমিন (এমআইএম) সুপ্রিমো আসাদুদ্দিন ওয়াইসি দাবি করে বসলেন এই পৃথিবী যারাই জন্মগ্রহণ করে তারা প্রত্যেকেই মুসলিম!

Updated By: Jan 5, 2015, 08:21 PM IST
পৃথিবীতে যারাই জন্মগ্রহণ করে, তারা প্রত্যেকেই মুসলিম, দাবি এমআইএম সুপ্রিমোর

হায়দরাবাদ: কিছুদিন আগেই সঙ্ঘপরিবারের প্রধান মোহন ভগবত দাবি করেছিলেন এদেশের সবাই নাকি হিন্দু। বিশ্ব হিন্দু পরিবারের কার্যকরি সভাপতি প্রবীণ তোগাড়িয়া ভারতের জনসংখ্যার ১০০% হিন্দু করার 'প্রতিশ্রুতি' দিয়েছিলেন। এবার মাজিস-ই-ইট্টেহাদুল মুসলিমিন (এমআইএম) সুপ্রিমো আসাদুদ্দিন ওয়াইসি দাবি করে বসলেন এই পৃথিবী যারাই জন্মগ্রহণ করে তারা প্রত্যেকেই মুসলিম!

গুজরাত পুলিস কিছুদিন আগেই সন্ত্রাস বিরোধী একটি ছদ্ম প্রদর্শনে  নকল 'জঙ্গি'রা মাথায় টুপি পড়িয়ে ইসলামপন্থী স্লোগান দিচ্ছিল। এই ঘটনা প্রকাশ্যে আসার পর তীব্র সমালোচনা হয় দেশ জুড়ে। ওয়াইসি দাবি করেছেন এই প্রদর্শন আসলে সন্ত্রাসবাদের সঙ্গে ইসলামকে সংযুক্তিকরণের অপচেষ্টা।

বিশ্ব নবি দিবসে এক সভায় ক্ষিপ্ত ওয়াইসি মন্তব্য করেন ''কেন আপনারা সন্ত্রাসবাদের সঙ্গে ইসলামের নাম জড়িয়ে দিতে চাইছে। মহম্মদ চিরকালই সন্ত্রাস অবলুপ্ত করতে চেয়েছিলেন। মুসলিম হওয়ার সঙ্গে সঙ্গে আমরা ভারতীয় হিসাবেও গর্বিত। আমি পরিস্কার করে জানাতে চাই ইসলামের সঙ্গে সন্ত্রাসের কোনও সম্পর্ক নেই।''

বিজেপি ও আরএসএস-এর সঙ্গে রাজনৈতিক মতাদর্শগত পার্থক্য থাকলেও দেশের সুরক্ষার জন্য এমআইএম সদাপ্রস্তুত বলে জানিয়েছেন তিনি। সীমান্ত রক্ষা করতে তারা লড়াইয়েও প্রস্তুত বলে দাবি করেছেন এমআইএম প্রধান।

সঙ্ঘপরিবারের ''ঘর ওয়াপসি'' প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে তিনি বলেছেন ইসলামের আশ্রয় নেওয়াই প্রকৃত ঘরে ফেরা।

তাঁর মতে ''এই পৃথিবীতে যেই জন্মগ্রহণ করে আদতে সে মুসলিম। কিন্তু পরিস্থিতি এবং বাবা-মা একজন ব্যক্তির মধ্যে ভিন্ন ধর্মীয় বিশ্বাসের বপন করে।''

কুখ্যাত জঙ্গি হাফিজ সঈদের তীব্র সমালোচনা করে আসাদুদ্দিন ওয়াইসি বলেন, ''সঈদ নিরীহ মুসলিমদের খুন করেছে। ও দেশের শত্রু।''

বেঙ্গালুরুর টেকি মেহদি মাসুরকেও ইসলামের ভুল ব্যাখা করার জন্য নিন্দা করেন।

 

 

 

.