লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করতে গিয়ে ধৃত চণ্ডীগড়ের প্রাক্তন বিধায়ক

জন্মের আগে লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করতে গিয়ে আটক হলেন চণ্ডীগড়ের প্রাক্তন বিধায়ক ডঃ অশোক কাশ্যপ। কারনাল জেলার ইন্দ্রি টাউনের নিরানকারি কলোনিতে অবস্থিত নিজের বাস গৃহ থেকেই তাকে আটক করে খাদ্য ও ঔষধ প্রশাসন কতৃপক্ষ। ডঃ অশোক কাশ্যপের সঙ্গে আটক করা হয়েছে আরও একজন মহিলাকে, তিনি সম্ভবত একজন নার্স। এবং ওই বাড়ি থেকেই উদ্ধার করা হয়েছে আলট্রা সাউন্ড মেশিন সহ আরও অনেক ঔষধি, যা লিঙ্গ নির্ধারণের কাজে ব্যবহৃত হত।

Updated By: Jul 6, 2015, 02:07 PM IST
লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করতে গিয়ে ধৃত চণ্ডীগড়ের প্রাক্তন বিধায়ক

চণ্ডীগড়: জন্মের আগে লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করতে গিয়ে আটক হলেন চণ্ডীগড়ের প্রাক্তন বিধায়ক ডঃ অশোক কাশ্যপ। কারনাল জেলার ইন্দ্রি টাউনের নিরানকারি কলোনিতে অবস্থিত নিজের বাস গৃহ থেকেই তাকে আটক করে খাদ্য ও ঔষধ প্রশাসন কতৃপক্ষ। ডঃ অশোক কাশ্যপের সঙ্গে আটক করা হয়েছে আরও একজন মহিলাকে, তিনি সম্ভবত একজন নার্স। এবং ওই বাড়ি থেকেই উদ্ধার করা হয়েছে আলট্রা সাউন্ড মেশিন সহ আরও অনেক ঔষধি, যা লিঙ্গ নির্ধারণের কাজে ব্যবহৃত হত।

ডঃ অশোক কাশ্যপের বিরুদ্ধে PNDT আইন ভঙ্গের ধারা এনেছে ইন্দ্রি থানার পুলিস। ইন্দ্রির DSP কুশল পাল সিং বলেন, 'ডঃ অশোক কাশ্যপের বিরুদ্ধে যাবতীয় তদন্ত করছে ইন্দ্রি থানা। তাছাড়াও স্বাস্থ্য আধিকারিকরাও তাঁকে জিজ্ঞাসাবাদ করছে'। পুলিস সূত্রে জানা গিয়েছে, ডঃ অশোক কাশ্যপ নিজের বাসগৃহেই এই কাজ করতেন। গ্রাউন্ড ফ্লোরে একটি অফিস করে অনেকদিন ধরেই এই কাজে যুক্ত ছিলেন তিনি।     

এই নিয়ে চণ্ডীগড়ে বিগত ৩৫ দিনে জন্মের আগে লিঙ্গ নির্ধারণ পরীক্ষা করানোর ঘটনা ঘটেছে ৪১ টি। এই সকল বিষয়েই তদন্ত করছে  খাদ্য ও ঔষধ প্রশাসন কতৃপক্ষ। 

.