প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি, বিকেলের বুলেটিনে জানাল সেনা হাসপাতাল

সোমবার দুপুর নাগাদ প্রণব মুখোপাধ্যায়কে জরুরি ভিত্তিতে ভর্তি করা হয় দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে। সেখানেই তাঁর কোভিড টেস্ট হয়। সেই টেস্টের ফল পজিটিভ আসে

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি, বিকেলের বুলেটিনে জানাল সেনা হাসপাতাল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মস্তিস্কে অস্ত্রোপচারের পর প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের(৮৪) শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। তিনি এখনও সঙ্কটজনক। ভেন্টিলেশনেই রয়েছেন এখনও।

আরও পড়ুন-পিতা-মাতার সম্পত্তিতে মহিলারাও কি সমান উত্তরাধিকারী? দেখুন কী বলল সুপ্রিম কোর্ট  

মঙ্গলবার সকালে দিল্লি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতাল থেকে এক মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এদিন বিকেলে সেনা হাসপাতাল থেকে অন্য একটি বুলেটিনে জানানো হয়েছে, 'গত ১০ অগাস্ট প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিস্কে একটি জরুরি অস্ত্রোপচার হয়। তার পর থেকে এখনও পর্যন্ত তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। বরং অবস্থার আরও অবনতি হয়েছে। তাঁকে এখনও পর্যন্ত ভেন্টিলেশনেই রাখা হয়েছে।'

উল্লেখ্য, সোমবার দুপুর নাগাদ প্রণব মুখোপাধ্যায়কে জরুরি ভিত্তিতে ভর্তি করা হয় দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে। সেখানেই তাঁর কোভিড টেস্ট হয়। সেই টেস্টের ফল পজিটিভ আসে। হাসপাতালে তাঁকে পরীক্ষা করে দেখা যায় তাঁর মস্তিস্কের একটি জায়গায় রক্ত জমাট বেঁধে রয়েছে। তড়িঘড়ি অস্ত্রোপচার করে সেই রক্ত বের করা হয়। তার পর থেকেই প্রণববাবুর শারীরিক অবস্থার কোনও উন্নতি দেখা যাচ্ছে না।

আরও পড়ুন-এ বছরই মিলবে অক্সফোর্ডের করোনা টিকা! দিন-ক্ষণ জানিয়ে দিল সেরাম ইনস্টিটিউট

সোমবার নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার কথা জানান তিনি। টুইটে প্রণব মুখোপাধ্যায় লেখেন, অন্য একটি দরকারে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তাঁর করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি কোভিড পজিটিভ। নিজে করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে গত এক সপ্তাহে যে বা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, সবাইকে সাবধানতা নেওয়ার জন্য অনুরোধ করেন প্রাক্তন রাষ্ট্রপতি। সবাই যাতে সেল্ফ আইসোলেশনে চলে যায় ও নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেয়, সেজন্য অনুরোধ করেন তিনি।