রাজরৌতে আইইডি নিষ্ক্রিয় করতে দিয়ে বিস্ফোরণ, শহিদ সেনা অফিসার

রাজরৌতে নিয়ন্ত্রণরেখা থেকে দেড় কিলোমিটার দূরে বিস্ফোরণ। 

Updated By: Feb 16, 2019, 06:16 PM IST
রাজরৌতে আইইডি নিষ্ক্রিয় করতে দিয়ে বিস্ফোরণ, শহিদ সেনা অফিসার

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় শহিদ জওয়ানদের শেষকৃত্যও হয়নি এখনও। তার আগেই ফের রাজরৌ থেকে এল সেনা আধিকারিকের মৃত্যুর খবর। ভারতীয় সেনার জন্য রাখা হয়েছিল বিস্ফোরক। তা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে প্রাণ হারান সেনা অফিসার। ঘটনাটি ঘটেছে নিয়ন্ত্রণ রেখা বরাবর রাজরৌ সেক্টরে। 

ভারতীয় সেনার উপরে হামলা চালানোর জন্য রাজরৌতে নিয়ন্ত্রণ রেখা থেকে দেড় কিলোমিটার দূরে নৌসেরা সেক্টরে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) রেখে দিয়েছিল জঙ্গিরা। বিস্ফোরকটি নিষ্ক্রিয় করতে যান মেজর পদমর্যাদার অফিসার। কর্পস অব ইঞ্জিনিয়ারস বিভাগে ছিলেন। কিন্তু বিস্ফোরকটি ফেটে যায়। 

বৃহস্পতিবার দুপুরে সাড়ে ৩টে নাগাদ পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে ফিঁদায়ে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গি আদিল আহমেদ। ৩৫০ কেজি বিস্ফোরকবোঝাই এসইউভি নিয়ে এসে জঙ্গি আদিল আহমেদ ধাক্কা মারে কনভয়ের একটি গাড়িতে। বিস্ফোরণে উড়ে যায় গাড়িটি। গাড়ি হামলার পরই গ্রেনেড, গুলিও ছোঁড়া হয় কনভয় লক্ষ্য করে। ভয়াবহ এই হামলায় ৪৪ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। তবে সরকারি তরফে দাবি করা হয়েছে, শহিদ হয়েছেন ৪০ জন জওয়ান। এরমধ্যে ৩৬ জন জওয়ানের দেহ শনাক্ত করা গিয়েছে। বাকি ৪ জনের দেহ শনাক্ত হয়নি।

আরও পড়ুন- আপনারা কেন শোকে? বলুন ভারত তেরে টুকরে হোঙ্গে, 'সেকুলার'দের ধুয়ে দিলেন সোনু