Lonavala: প্রবল জলস্রোতের মাঝে একে অপরকে জড়িয়ে! ভেসে গেলেন শিশু-সহ পরিবারের ৫...

Lonavala Waterfall Accident: আচমকা জলের প্রবাহ বেড়ে যাওয়ার ফলে একই পরিবারের ৫ জন ভেসে যায়। মর্মান্তিক সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়ে।

Updated By: Jul 1, 2024, 08:20 PM IST
Lonavala: প্রবল জলস্রোতের মাঝে একে অপরকে জড়িয়ে! ভেসে গেলেন শিশু-সহ পরিবারের ৫...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বই থেকে ৮০ কিলোমিটার দূরে লোনাভলা। বর্ষাকালে এই পাহাড়ি এলাকায় শয়ে শয়ে পর্যটক ভিড় জমায়। সেইরকমই সপরিবারে সেখানেই ঘুরতে গিয়েছিলেন। সেখানেই গিয়ে ঘটল মর্মান্তিক বিপত্তি। জানা গিয়েছে, লোনাভলার এক জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েছিলেন তারা। সেই জলপ্রপাতের মাঝে স্নান করার জন্য যান তাঁরা। সকাল থেকেই সেখানে ভারী বৃষ্টিপাতের ফলে বাঁধের জল উপচে পড়ে। ফলে জলপ্রপাতের প্রবাহ দ্বিগুণ বেড়ে যায়।

আচমকা জলের প্রবাহ বেড়ে যাওয়ার ফলে একই পরিবারের ৫ জন ভেসে যায়। মর্মান্তিক সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়ে। সেখানে দেখা গিয়েছে, তীব্র জলপ্রবাহের মাঝে একে অপরকে জড়িয়ে ধরে আছে পুরুষ-মহিলা সহ বাচ্চারা। কিন্তু জলের প্রবাহ এতটাই তীব্র যে তাঁরা রক্ষা পেলেন না। মুহূর্তের মধ্যে ভেসে গেলেন তারা। ভেসে যাওয়ার আগে তারা সাহায্যের জন্য চিৎকার করে যাচ্ছিলেন। অন্যান্য পর্যটকরাও সেখানে জড়ো হয়ে গিয়েছিল। কিন্তু দ্রুত জলের কারণে তাদের উদ্ধারে ঝাঁপ দেওয়া অসম্ভব হয়ে পড়েছিল।

আরও পড়ুন:Rahul Gandhi Vs Om Birla: হাত মেলানোর সময় প্রধানমন্ত্রী সামনে ঝুঁকে পড়েন কেন? লোকসভায় স্পিকারকে কড়া খোঁচা রাহুলের

ঘটনাটি ঘটে, রবিবার দুপুর ১.৩০এর দিকে। ঘটনার পর স্থানীয়রা এবং পুলিস ঘটনাস্থলে ছুটে আসে। দড়ি এবং ট্রেকিং গিয়ার দিয়ে তাদে সন্ধান শুরু করে। সংবাদ সংস্থা পিটিআই এবং পুলিস জানিয়েছে পর্যটকরা জলপ্রপাতের মধ্যে পড়ে জলাধারে ডুবে যায়। স্থানীয়ারা জানিয়েছে, তারা জলপ্রপাতের গোড়ায় দাঁড়িয়ে থাকা শ্যাওলা পাথরের উপর পড়ে থাকতে পারে। দুর্ঘটনাটি  জলপ্রপাত এবং ভুসি বাঁধের ভাটিতে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বেগ সৃষ্টি করেছে। জানা গিয়েছে, তাদের মধ্যে দুজন সাঁতার কেটে পেরেছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ছিলেন ৩৬ বছরের এক মহিলা এবং ১৩-৮ বছরের দুজন মেয়ে। এক ৯ বছরের ছেলে ও ৪ বছরের মেয়ের অনুসন্ধান চলছিল। সোমবার সকালে উদ্ধারকারী দল দুটি নিখোঁজ শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করে।

আরও জানা গিয়েছে, দুর্ঘটনায় পরিবারের সদস্যদের মধ্যে একজন নবদম্পতি ছিলেন। তিন শিশুসহ তাদের মধ্যে চারজন মারা গেলেও, দম্পতিকে উদ্ধার করা হয়েছে এবং বর্তমানে হাসপাতালে রয়েছে, পুনের হাদপসারের সায়্যাদ নগর এলাকায় বসবাসকারী পরিবারকে চেনেন এমন একজন বাসিন্দা।

আরও পড়ুন:Madhyapradesh: বুরারিকাণ্ডের ছায়া এবার মধ্যপ্রদেশে! বাড়ি থেকে উদ্ধার ৩ শিশু-সহ ৫ জনের ঝুলন্ত দেহ...

পুলিস জানায়, দম্পতি সহ আনসারী খান এবং সাইয়াদের বর্ধিত পরিবারের সদস্যরা পিকনিকের জন্য রবিবার ভোরে একটি ভাড়া বাসে লোনাভালায় গিয়েছিলেন। তারা জানান, রোববার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.