Farmers Protest: সমস্যা সমাধানে কেন্দ্র- কৃষকদের কমিটি তৈরির পক্ষে সুপ্রিম কোর্ট

এখনও পর্যন্ত সরকারের সঙ্গে আন্দোলনকারী কৃষকদের ৫ বার আলোচনা হয়েছে। কৃষকদের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ(Amit Shah

Updated By: Dec 16, 2020, 02:35 PM IST
Farmers Protest: সমস্যা সমাধানে কেন্দ্র- কৃষকদের কমিটি তৈরির পক্ষে সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্র যেভাবে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারীদের (Farmers Protest)সঙ্গে আলোচনা চালাতে চাইছে তা ভেস্তে যেতে বাধ্য।  কৃষক আন্দোলন নিয়ে হওয়া দুটি মামলায় এমনটাই মন্তব্য করল সুপ্রিম কোর্ট(Supreme Court)।  সুপ্রিম কোর্টের পরামর্শ, কৃষকদের এই সমস্যা সমাধানের জন্য একটি কমিটি গঠন করা হোক যেখানে সরকারের প্রতিনিধি, দেশের সব প্রান্তের কৃষক নেতা ও অন্যান্যরা থাকবে।

আরও পড়ুন- কৃষক বিক্ষোভ (farmers protest) সংক্রান্ত সুপ্রিম কোর্টে ( supreme court) দু'টি শুনানি আজ

ওই মামলার শুনানিতে আজ প্রধান বিচারপতি এস এ বোবডে মন্তব্য করেন, খুব শীঘ্রই এটি আন্দোলন একটি সর্বভারতীয় ইস্যু হয়ে যাবে। তাই এই সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। এনিয়ে বৃহস্পতিবার ফের শুনানি হবে।

সরকারের তরফে আদালতে আজ বলা হয়, কেন্দ্র এমন কিছু করবে না যা কৃষক স্বার্থের পরিপন্থী। নতুন আইনের ক্লজ ধরে ধরে আলোচনা হবে। কেন্দ্রের অনেক মন্ত্রীই আন্দোলনকারী কৃষকদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু কৃষকরা তাঁদে দাবিতে অনড়।

আরও পড়ুন-Vijay Diwas: পুস্পস্তবকে শহিদ সেনানীদের শ্রদ্ধা মোদীর, জ্বলে উঠল Swarnim Vijay মশাল

উল্লেখ্য, এখনও পর্যন্ত সরকারের সঙ্গে আন্দোলনকারী কৃষকদের ৫ বার আলোচনা হয়েছে। কৃষকদের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ(Amit Shah) ও  রাজনাথ সিং(Rajnath Singh)। সরকারের বক্তব্য, নতুন আইনে কিছু সংশোধন করা হবে। কিন্তু সেই প্রস্তাব মানতে নারাজ কৃষকরা। তাদের একটাই দাবি, ওই তিন আইন বাতিল করতে হবে। 

.