Farmers Protest-এ ঢুকেছে 'আন্দোলনজীবী'-রা, এদের হাত থেকে দেশকে বাঁচাতে হবে: Modi

বিরোধীদের আক্রমণ করে মোদী আরও বলেন, নতুন এক FDI সম্পর্কে দেশের মানুষকে সতর্ক থাকতে হবে। এই এফডিআই হল ফরেন ডেসস্ট্রাকটিভ ইডিওলজি

Updated By: Feb 8, 2021, 06:20 PM IST
Farmers Protest-এ ঢুকেছে 'আন্দোলনজীবী'-রা, এদের হাত থেকে দেশকে বাঁচাতে হবে: Modi

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের বিক্ষোভ থেকে সরে আসার আহ্বান জানালেও আন্দোলনের সমর্থনকারীদের চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন- 'মিথ্যুক মোদী', কিষান নিধিতে প্রধানমন্ত্রীর দাবি খণ্ডন মমতার

সোমবার রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণের উপরে ধন্যবাদ দিতে গিয়ে কৃষক আন্দোলনের(Farmers Protest) কথা টেনে আনেন প্রধানমন্ত্রী। বলেন, আমরা শ্রমজীবী, বুদ্ধিজীবী মানুষের কথা শুনেছিলাম। কিন্তু কিছু লোক আন্দোলন করে বেঁচে থাকে। সম্প্রতি এরকম এক গোষ্ঠীর উদয় হয়েছে। এরা হল 'আন্দোলনজীবী'(Andolan Jivi)। যেখানেই আন্দোলন হোক সেখানেই দেখা মিলবে এদের। আইনজীবীরা যদি কোনও বিক্ষোভ দেখান সেখানে এদের দেখা মিলবে, ছাত্র-শ্রমিকরা কোনও আন্দোলন করলে এদের সেখানে এদের দেখতে পাবেন। আন্দোলন ছাড়া এরা থাকতে পারে না। এদের চিহ্নিত করতে হবে। এদের হাত থেকে দেশকে বাঁচাতে হবে। এরা হল পরজীবী।

রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে আজ প্রধানমন্ত্রী তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসকে নিশানা করেন। কৃষি আইন(Farm Laws) সংস্কার নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন(Manmohan Singh) সিংয়ের বক্তব্য টেনে এনে কংগ্রেসকে আক্রমণ করেন তিনি। বলেন, কংগ্রেস একসময় কৃষকদের মুক্ত বাজারের পক্ষে সওয়াল করেছিল। আজ একেবারে বিপরীত অবস্থান নিয়েছে তারা।

আরও পড়ুন-গরু পাচারকাণ্ডে এনামূল-সহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ CBI-র

বিরোধীদের আক্রমণ করে মোদী আরও বলেন, নতুন এক FDI সম্পর্কে দেশের মানুষকে সতর্ক থাকতে হবে। এই এফডিআই হল ফরেন ডেসস্ট্রাকটিভ ইডিওলজি। উল্লেখ্য, সম্প্রতি দিল্লির কৃষক আন্দোলনকে সমর্থন করে টুইট করেছেন মার্কিন পপ স্টার রিহানা, পরিবেশ আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গ, মার্কিন উপরাষ্ট্রপতি কমলা হ্যারিসের আত্মীয় মীনা হ্যারিস। রাজনৈতিক মহলের ধারনা তাদেরই টার্গেট করলেন প্রধানমন্ত্রী।

দিল্লিতে চলা টানা কৃষক আন্দোলন নিয়েও এদিন সরব হন প্রধানমন্ত্রী(Narendra Modi)। তাঁর দাবি, আন্দোলন হতেই পারে। কিন্তু কৃষকদেরও বোঝা উচিত দেশের উন্নয়নের জন্য পরিবর্তন খুবই প্রয়োজন। একসময়ে অনেকেই এরকম সংস্কারের সমর্থ ছিলেন। কিন্তু এখন বেঁকে বসেছেন তাঁরা। ন্যূনতম সহায়ক মূল্য(MSP) নিয়ে কৃষকদের ভুল বোঝানো হচ্ছে। কিন্তু এমএসপি রয়েছে, থাকবে।  

.