উত্তেজনা বাড়ছে Delhi Border-এ, মঙ্গলবার প্রর্যন্ত বন্ধ Internet পরিষেবা

গণতন্ত্র দিবসে একটি ট্রাক্টর(Tractor Rally) মিছিলের আয়োজন করে আন্দোলনকারী কৃষকরা। পুলিসের নির্দিষ্ট রুটের বাইরে গিয়ে কৃষকরা ঢুকে পড়ে দিল্লির ভেতরে

Updated By: Feb 1, 2021, 07:53 PM IST
উত্তেজনা বাড়ছে Delhi Border-এ, মঙ্গলবার প্রর্যন্ত বন্ধ Internet পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: দিল্লি সীমান্তে অবস্থানরত কৃষকদের এখন হার কোনও ছাড় দিতে রাজী নয় কেন্দ্র। গণতন্ত্র দিবসে দিল্লিতে হাঙ্গামার পর পঞ্জাবে জারি করা হয়েছিল কড়া সতর্কতা, হরিয়ানায় ১৮ জেলায় বন্ধ করা হয়েছিল ইন্টারনেট। পাশাপাশি দিল্লির আসপাশেও কেটে দেওয়া হয়েছিল ইন্টারনেট সংযোগ। এবার সেই ইন্টারনেট পরিষেবা আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কেন্দ্রের তরফে আজ এক জানানো হয়েছে দিল্লির টিকরি(Tikri), সিঙ্ঘু(Singhu), গাজিপুর সীমান্তে আগামী ২ ফেব্রুয়ারি রাত ১১টা প্রর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট। আইন শৃঙ্খলা পরিস্থিতির কথা ভেবেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত শুক্রবারই ৩১ জানুয়ারি পর্যন্ত দিল্লি সীমান্তে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করে কেন্দ্র। এবার তার মেয়ার আরও বাড়ানো হল।

আরও পড়ুন-'ভেকধারী সরকারের ফেকধারী বাজেট', তীব্র আক্রমণ মমতার

উল্লেখ্য, গণতন্ত্র দিবসে একটি ট্রাক্টর(Tractor Rally) মিছিলের আয়োজন করে আন্দোলনকারী কৃষকরা। পুলিসের নির্দিষ্ট রুটের বাইরে গিয়ে কৃষকরা ঢুকে পড়ে দিল্লির ভেতরে। দিল্লি পুলিসের সদর আইটিও, লালকেল্লায়(Red Fort) তাণ্ডব করে আন্দোলনকারীদের একাংশ। আইটিও এলাকায় পুলিসকে ট্রাক্টর নিয়ে তাড়া করে কৃষকরা। অন্যদিকে, লালকেল্লায় ঢুকে পড়ে একদল কৃষক। সেখানে তারা কেল্লার গম্বুজে উঠে ধর্মীয় পতাকা টাঙিয়ে দেয়। এনিয়ে আন্দোলনকারীদের মধ্যেই ক্ষোভের সৃষ্টি হয়। ওই ঘটনার প্রতিবাদে আন্দোলন থেকে সরে যায় ২ কৃষক সংগঠন।

আরও পড়ুন-Budget 2021: Nirmala-র ঘোষণায় দাম বাড়ল কোন জিনিসের, সস্তা হল কোন পণ্য? 

এদিকে, কৃষকদের ওই বিশৃঙ্খলার পরও আন্দোলন থেকে এ পা-ও পিছু হঠবে না বলে জানিয়ে দিয়েছেন কৃষকরা(Farmers Protest)। তারা ফের গিয়ে জড়ো হয়েছেন দিল্লির একাধিক সীংমান্তে। শুধু তাই নয়, আন্দোলকারী কৃষকদের সমর্থন দিতে দিল্লি আসার কথা ঘোষণা করেছে শিরোমনি অকালি দল(SAD) ও ভারতীয় কিষাণ ইউনিয়ন(BKU)। ফলে উত্তেজনা রয়েছে দিল্লি সীমান্তে।  শনিবার বার আন্দোলনকারী কৃষকদের তুলে দিতে কিছু লোক এসে হাজির হয় কৃষকদের অবস্থানস্থলে। এনিয়ে একপ্রস্থ ফের উত্তেজনার সৃষ্টি হয়। ফলে আপাতত দিল্লির সীমান্তে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখারই সিদ্ধান্ত নিল কেন্দ্র।

.