Delhi-র পরিস্থিতি সামাল দিতে নামছে অতিরিক্ত ১৫ কোম্পানি Paramilitary Force

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং আহ্বান জানিয়েছেন, যাঁরা প্রকৃত কৃষক তারা রাজধানী থেকে ফিরে যান

Updated By: Jan 26, 2021, 07:14 PM IST
Delhi-র পরিস্থিতি সামাল দিতে নামছে অতিরিক্ত ১৫ কোম্পানি Paramilitary Force

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিল নিয়ে হাঙ্গামার পর পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে পুলিস। এনিয়ে টানা দেড় ঘণ্টা বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা। পাশাপাশি রাজধানীর আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।  তাঁকে রাজধানীর পরিস্থিতি বিস্তারিত জানান, স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা।

আজ প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিলকে(Tractor Rally) কেন্দ্র করে তুলকালাম হয় রাজধানীর একাধিক এলাকায়। সিঙ্ঘু, টিকরি ও গাজিপুর সীমান্তে পুলিসের সঙ্গে সংঘর্ষের পাশাপাশি রাজধানীর বুকে দাপিয়ে বেড়ায় কৃষকরা। দিল্লি পুলিসের সদর আইটিও এলাকায় পুলিসের বাধা ভেঙে তোলপাড় করে কৃষকরা। পুলিসে বাধা দিলে তাদের ওপরে চড়াও হয় আন্দোলনকারীরা। এছাড়াও লালকেল্লায় পুলিসের বাধা ভেঙে ভেতরে ঢুকে পড়ে আন্দোলনকারীরা। ঐতিহাসিক লালকেল্লার গম্বুজে উঠে লাগিয়ে দেওয়া হয় পতাকা। বিকেলেও দিল্লির বিভিন্ন এলাকায় তোলপাড় করেন কৃষকরা।

আরও পড়ুন-দলের বিরুদ্ধে কেন প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ? বিধায়ক Prabir Ghosal-কে শোকজ TMC-র

এদিকে, আন্দোলনকারীদের সরাতে আরও ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে কেন্দ্র।  এদের মধ্যে ১০ কোম্পানি CRPF ও ৫ কোম্পানি অন্যান্য বাহিনী। স্বরাষ্ট্র মন্ত্রকের বৈঠকে এনিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি পুলিসের(Delhi Police) কমিশনার এস এন শ্রীবাস্তব জানিয়ে দিয়েছেন, লালকেল্লা ও আইটিওর রাস্তা খালি করতে যতদূর সম্ভব শক্তি প্রয়োগ করা হবে। মিছিলের আগে কৃষকদের সঙ্গে বিস্তারিত আলোচান হয়েছিল। পুলিসের নির্দিষ্ট করা রুটে তারা যেতে রাজী হলেও শেষপর্যন্ত তা মানেননি তারা। হাঙ্গামা করেছেন কৃষকরা। এতে বহু পুলিস আহত। কৃষকদের কাছে অনুরোধ, পুলিসের নির্দিষ্ট করে দেওয়া পথ ধরে ফিরে যান।

Shocking scenes in Delhi. Violence by some elements is unacceptable. It'll negate goodwill generated by peacefully protesting farmers. Kisan leaders have disassociated themselves & suspended Tractor Rally. I urge all genuine farmers to vacate Delhi & return to borders: Punjab CM pic.twitter.com/0hQ6rgsugz

আরও পড়ুন-ভিক্টোরিয়ায় 'জয় শ্রী রাম'-এ অসন্তুষ্ট RSS; নেপথ্যে কারা? রিপোর্ট চাইলেন Nadda   

অন্যদিকে, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং আহ্বান জানিয়েছেন, যাঁরা প্রকৃত কৃষক তারা রাজধানী থেকে ফিরে যান।  দিল্লির পরিস্থিতি দেখে অবাক হয়েছি। কিছু লোক যারা হাঙ্গামা করেছে  তা একেবারই গ্রহণযোগ্য নয়। কৃষকরা এতদিন যেরকম শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলেন তাকে কালিমালিপ্ত করল আজকের ঘটনা।

.