কেন্দ্রের সঙ্গে ফের বৈঠক, সরকারের দেওয়া খাবার খেতে অস্বীকার করলেন কৃষক নেতারা

কৃষক আন্দোলন নিয়ে সরকারের উদাসীনতার প্রতিবাদে পদ্মভূষণ ফিরিয়ে দিলেন পঞ্জাবের পাঁচবারের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল

Updated By: Dec 3, 2020, 06:11 PM IST
কেন্দ্রের সঙ্গে ফের বৈঠক, সরকারের দেওয়া খাবার খেতে অস্বীকার করলেন কৃষক নেতারা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি এবার খোদ বিজ্ঞান ভবনেও কেন্দ্রকে ধাক্কা দিল দিল্লিতে আন্দোলনকারী কৃষকরা।

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় কৃষকরা। এনিয়ে ফের একদফা আলোচনা চলছে কেন্দ্রের সঙ্গে। দুপুরে আলোচনার বিরতির সময়ে সরকারের দেওয়া খাবার খেতে অস্বীকার করলেন কৃষকরা। পরিবর্তে একটি বিশেষ গাড়িতে আনা খাবারই খেলেন কৃষক নেতারা। সংবাদমাধ্যমে তাঁরা জানান, সরকারের দেওয়া চা কিংবা খাবার কোনও কিছুই আমরা নিচ্ছি না। আমার নিজেদের খাবার সঙ্গে এনেছি। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে সংবাদসংস্থা।

আরও পড়ুন-'প্রেমিকা'র নগ্ন ছবি ও ভিডিয়ো স্বামীকে হোয়াটসঅ্যাপ প্রেমিকের, ব্ল্যাকমেইল!

উল্লেখ্য, দিল্লি সীমান্তে এখনও ঠায় বসে রয়েছেন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকরা। পাশাপাশি আজ দিল্লির বিজ্ঞান ভবনে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর ও কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে দি্বতীয় দফার আলোচনায় বসেছে কৃষকদের ৪০ সদস্যের একটি টিম।

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাত করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্য়াপ্টেন অমরিন্দর সিং। দেশের অর্থনীতি ও কৃষকদের স্বার্থে ওই সমস্যা দ্রুত মেটানের আবেদন করেন তিনি।

আরও পড়ুন- রাজ্যে আসছেন মোদী, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্ধোধন-সহ রয়েছে একগুচ্ছ কর্মসূচি 

কৃষক আন্দোলনের জেরে আজও চিল্লা সীমান্তে দিল্লি-নয়ডা রাস্তা বন্ধ থাকে। সিঙ্ঘু ও তিকরি সীমান্তও বন্ধ রাখা হয় আন্দোলনের জেরে। বন্ধ রাখা হয় গাজিপুর সীমান্তও।

এদিকে বিভিন্নভাবে কেন্দ্রের ওপরে চাপ বাড়াচ্ছে পঞ্জাব। কৃষক আন্দোলেন নিয়ে সরকারের উদাসীনতার প্রতিবাদে পদ্মভূষণ ফিরিয়ে দিলেন পঞ্জাবের পাঁচবারের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল।

.