Father Daughter Duo Fighter Pilot: ভারতীয় বায়ুসেনার ইতিহাসে প্রথমবার! বাবা-মেয়ে জুটিতে ওড়ালেন যুদ্ধবিমান

 বাবা-মেয়ে দুজনে একসঙ্গে ওড়ান হক-১৩২। কর্নাটকের বিদার এয়ারবেস থেকে একসঙ্গে যুদ্ধবিমান ওড়ান বাবা-মেয়ে। 

Updated By: Jul 6, 2022, 05:53 PM IST
Father Daughter Duo Fighter Pilot: ভারতীয় বায়ুসেনার ইতিহাসে প্রথমবার! বাবা-মেয়ে জুটিতে ওড়ালেন যুদ্ধবিমান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা-মেয়ে জুটিতে ফাইটার পাইলট (Fighter Pilot)। ভারতীয় বায়ুসেনার (IAF) ইতিহাসে এই প্রথমবার। একসঙ্গে যুদ্ধবিমান নিয়ে উড়ালেন বাবা-মেয়ে। 

বাবা সঞ্জয় শর্মা যুদ্ধ বিমানের চালক, এয়ার কমোডোর। অন্যদিকে মেয়ে অনন্যা শর্মা ভারতীয় বায়ুসেনার ফ্লাইং অফিসার। ভারতের সামরিক বিমান পরিবহনের ইতিহাসে এই বাবা-মেয়ে জুটি-ই প্রথম, যাঁরা একসঙ্গে যুদ্ধ বিমান উড়ালেন। বর্তমানে ভারতীয় বায়ুসেনার হেড কোয়ার্টারে কর্মরত সঞ্জয় শর্মা। আর অনন্যা ২০২১-এর ডিসেম্বর ফাইটার পাইলট হিসেবে যুদ্ধবিমান চালানোর ছাড়পত্র পান। 

প্রসঙ্গত, ২০১৫ সালে ভারতীয় বায়ুসেনা যুদ্ধক্ষেত্রে মহিলাদের অন্তর্ভুক্তিতে সায় দেয়। তার ৭ বছর পর তৈরি হল ঐতিহাসিক মুহূর্ত। বাবা-মেয়ে দুজনে একসঙ্গে ওড়ান হক-১৩২। কর্নাটকের বিদার এয়ারবেস থেকে একসঙ্গে যুদ্ধবিমান ওড়ান বাবা-মেয়ে। 

অনন্যা বলেন, "ছোটবেলায় আমি প্রায়ই বাবাকে জিজ্ঞাসা করতাম যে, কেন কোনও মহিলা ফাইটার পাইলট নেই? বাবাও তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উত্তর দিত যে, চিন্তা কোর না। তুমি-ই হবে।" ঐতিহাসিক এই ঘটনাটি ঘটে ৩০ মে। কিন্তু তা প্রথমে নজরে আসেনি কারোরই। যুদ্ধবিমানের সামনে বাবা-মেয়ের একসঙ্গে ছবি সামনে আসতেই এবার ট্রেন্ডিং এই খবরটি। 

আরও পড়ুন, Bhagwant Mann Marriage: ফের বিয়ের পিঁড়িতে পঞ্জাবের মুখ্যমন্ত্রী মান, পাত্রীকে চিনুন...

Sexual Harassment: ছাত্রীকে যৌন নিগ্রহ, পুলিসের জালে আইএএস অফিসার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.