Galwan Martyred: গালওয়ানে শহিদ ছেলের জন্য বেদি তৈরি করেছিলেন বাবা, বৃদ্ধকে মারধর করে গ্রেফতার পুলিসের

শহিদ জওয়ানের বাবা রাজ কাপুর সিং বর্তমানে বিচার বিভাগীয় গেফাজতে রয়েছেন। তাঁর বিরুদ্ধে ৪টি ধারায় মামলা করা হয়েছে। তবে এনিয়ে এলাকায় প্রবল হইচই শুরু হয়েছে। তবে পিছিয়ে আসতে রাজী নয় প্রশাসন

Updated By: Feb 28, 2023, 05:04 PM IST
Galwan Martyred: গালওয়ানে শহিদ ছেলের জন্য বেদি তৈরি করেছিলেন বাবা, বৃদ্ধকে মারধর করে গ্রেফতার পুলিসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনা সেনাদের সঙ্গে সংঘর্ষে ২০২০ সালের জুন মাসে শহিদ হয়েছিলেন ২০ ভারতীয় জওয়ান। ওইসব শহিদ বীর সেনানির তালিকায় ছিলেন বিহারের বৈশালীর জয় কিশোর সিং। বাড়ির কাছেই শহিদ ছেলের স্মৃতিতে একটি শহিদ বেদি তৈরি করেছিলেন জয় কিশোরের বাবা। ওই বেদী নিয়েই বিবাদের সূত্রপাত। আপত্তি করে প্রশাসন। জয় কিশোরের বাবাকে মারধর করে তুলে নিয়ে গেল পুলিস। অভিযোগ, ওই শহিদ বেদি তৈরি করা হয়েছিল সরকারি জমিতে।

আরও পড়ুন- অ্যাডিনোভাইরাস ও নিউমোনিয়ায় কলকাতার ২ হাসপাতালে একদিনে মৃত্যু ৫ শিশুর

শহিদ জয় কিশোরের ভাইও একজন জওয়ান। সংবাদমাধ্য়মে তিনি জানিয়েছেন, ডিএসপি ম্যাডাম আমাদের বাড়িতে এসেছিলেন। তিনি আমাদের ১৫ দিনের মধ্যে দাদার ওই বেদী সরিয়ে নিতে নির্দেশ দেন। এর মধ্যেই স্থানীয় পুলিস আমাদের বাড়িতে এসে বাবা রাজ কাপুর সিংকে মারধর করে গ্রেফতার করে নিয়ে যায়।

এদিকে, স্থানীয় প্রশাসনের তরফে এসডিপিও-র দাবি, ওই বেদি তৈরি হয়েছে প্রতিবেশী হরি নাথ রাম  ও সরকারি জমিতে। এভাবেই জমি জবরদখল করা হয়েছিল। এক্ষেত্রে কোনও অনুমতি নেওয়া হয়নি। তাই পদক্ষেপ নিয়েছে প্রশাসন।

উল্লেখ্য, ওই শহিদ বেদিটি তৈরি শুরু হয় গত বছর ফেব্রুয়ারিতে। শহিদ জয় কিশোরের আবক্ষ মূর্তি স্থাপনের সময়ে হওয়া অনুষ্ঠানে এসেছিলেন প্রশাসনের লোকজন। ডিসেম্বর মাসে ওই মূর্তিকে ধিরে দেওয়াল তৈরি করা হয়। তার পরই আপত্তি করে প্রশাসন।

এদিকে, শহিদ জওয়ানের বাবা রাজ কাপুর সিং বর্তমানে বিচার বিভাগীয় গেফাজতে রয়েছেন। তাঁর বিরুদ্ধে ৪টি ধারায় মামলা করা হয়েছে। তবে এনিয়ে এলাকায় প্রবল হইচই শুরু হয়েছে। তবে পিছিয়ে আসতে রাজী নয় প্রশাসন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.