কোনও ধর্ম নয়, আমাদের লড়াই সন্ত্রাসবাদের বিরুদ্ধে, ইসলামিক পণ্ডিতদের সভায় বললেন প্রধানমন্ত্রী

এদিন মোদী বলেন, 'আমরা কোনও ধর্মের বিরোধী নই। বরং সেই ভাবনার বিরোধী ‌যা ‌যুবকদের চরমপন্থায় উদ্বুদ্ধ করে বিপথে চালিত করে।‍' সমস্ত ধর্ম মানবতার প্রচার করে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। ভারত ‌যে বিশ্বের সমস্ত প্রধান ধর্মকে স্থান দিয়েছে, তাও মনে করে দেন তিনি। ভারতীয় সংস্কৃতিতে বহুত্ববাদের গ্রহণ‌যোগ্যতার ঐতিহ্যও মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

Updated By: Mar 1, 2018, 02:10 PM IST
কোনও ধর্ম নয়, আমাদের লড়াই সন্ত্রাসবাদের বিরুদ্ধে, ইসলামিক পণ্ডিতদের সভায় বললেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: আমাদের লড়াই সন্ত্রাসবাদের বিরুদ্ধে, কোনও ধর্মের বিরুদ্ধে নয়। বুধবার বিজ্ঞান ভবনে 'ইসলামি ঐতিহ্য: আধুনিক ভাবনার প্রসার' সংক্রান্ত এক আলোচনাসভায় এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে হাজির ছিলেন ভারত সফররত জর্ডনের সম্রাট আবদুল্লাহ। 

আরও পড়ুন - রং খেলতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

এদিন মোদী বলেন, 'আমরা কোনও ধর্মের বিরোধী নই। বরং সেই ভাবনার বিরোধী ‌যা ‌যুবকদের চরমপন্থায় উদ্বুদ্ধ করে বিপথে চালিত করে।‍' সমস্ত ধর্ম মানবতার প্রচার করে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।  ভারত ‌যে বিশ্বের সমস্ত প্রধান ধর্মকে স্থান দিয়েছে, তাও মনে করে দেন তিনি। ভারতীয় সংস্কৃতিতে বহুত্ববাদের গ্রহণ‌যোগ্যতার ঐতিহ্যও মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

প্রধানমন্ত্রীর কথায়, 'সমস্ত ধর্ম মানবতার প্রচার করে। তাই আমাদের ‌যুবাদের মানবিক বোধে উদ্বুদ্ধ হওয়া উচিত। ইসলামে প্র‌যুক্তির ব্যবহার আরও বাড়া উচিত‍'।

প্রধানমন্ত্রীর মন্তব্যকে সমর্থন করে সম্রাট আবদুল্লা দ্বিতীয় বলেন, ‌'সেই আস্থাকে অনুসরণ করা উচিত ‌যা মানুবতাকে দৃঢ় করে।‍ আস্থা আমাদের সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে ‌যায়।‍' ঘৃণা ছড়ায় এমন মতবাদকে প্রত্যাখ্যান করা উচিত বলে মন্তব্য করেন জর্ডনের সম্রাট।

 

.