Kumbh Mela-য় ১ লক্ষ মানুষের ভুয়ো করোনা টেস্ট! দুর্নীতিকাণ্ডে গ্রেফতার এক

টেস্ট না করেই পোর্টালে নাম তুলত ধৃত

Updated By: Jul 22, 2021, 07:20 PM IST
Kumbh Mela-য় ১ লক্ষ মানুষের ভুয়ো করোনা টেস্ট! দুর্নীতিকাণ্ডে গ্রেফতার এক

নিজস্ব প্রতিবেদন: করোনার সুপারস্প্রেডার বলা হয়েছিল কুম্ভমেলাকে (Kumbh Mela 2021)। দলে দলে ভিড় করেছিলেন পুণ্যার্থীরা। সেখানেই করোনা পরীক্ষার (Corona Test) নামে দুর্নীতির (Scam) বড় পর্দা ফাঁস হয়েছে। অভিযোগ ছিল, অংশগ্রহণকারীদের মধ্যে প্রায় ১ লক্ষের কোনো করোনা পরীক্ষাই হয়নি। আর এবার সেই দুর্নীতিকাণ্ডে প্রথম গ্রেফতারি করল সিট (SIT)। জানা গিয়েছে, ধৃত ঐ ব্যক্তিই তথ্য পূরণের কাজে যুক্ত ছিল। করোনা টেস্ট না করেই পোর্টালে সে নাম নথিভুক্ত করেছিল বলে জানান সিট তদন্তকারী অফিসার রাজেশ শাহ।

চলতি বছরে হরিদ্বারে কুম্ভমেলায় (Haridwar Kumbh Mela) ১১টি বেসরকারি সংস্থাকে মেলায় অংশগ্রহণকারীদের করোনা টেস্ট করানোর জন্য দায়িত্ব দেয় উত্তরাখণ্ড (Uttarakhand) সরকার। এদের মধ্যে একটি কোম্পানি আরও দুই অধস্তন কোম্পানিকে ভাড়া করে করোনা টেস্টের জন্য। কিন্তু তদন্তে উঠে এসেছে বিস্ফোরক তথ্য। অভিযোগ, প্রায় ১ লক্ষ মানুষের কোনো করোনা টেস্ট না করেই পোর্টালে নাম নথিভুক্ত করেছিল সংস্থাগুলি। 

আরও পড়ুন: ঈদে ছাগলের দাম ৫ লক্ষ ৫০ হাজার, দুর্মূল্যের কারণ তার ডায়েট চার্ট

কুম্ভমেলায় কোভিড -১৯ টেস্ট কেলেঙ্কারির বিষয়টি সামনে আসে পঞ্জাবের বাসিন্দা বিপিন মিত্তলের অভিযোগের পর। উত্তরাখণ্ডের স্বাস্থ্য সচিবকে তিনি জানিয়েছিলেন, তীর্থযাত্রায় অংশ না নিলেও আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট পেয়েছেন তিনি। বর্তমানে উত্তরাখণ্ড সরকার একটি আট সদস্যের দল গঠন করেছে যারা কুম্ভমেলায় করোনা পরীক্ষার রিপোর্ট প্রাপ্ত ব্যক্তিদের ফোন করে তথ্য যাচাই করছে। 

আরও পড়ুন: শান্তনুকে অশ্রাব্য ভাষায় গালাগালি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, দাবি সুখেন্দু শেখরের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.