Assam: পাক এজেন্টদের সিম কার্ড সাপ্লাই করত এরা, দুই জেলা থেকে ৫ জনকে গ্রেফতার করল পুলিস

Assam: মঙ্গলবার রাতে এক অভিযান চালিয়েও ওই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফে গোপন খবরের ভিত্তিতে ওই ৫ জনকে গ্রেফতার করা হয়। খবর ছিল নওগাঁ ও মোরিগাঁও জেলা থেকে অন্তত ১০ জন ভুয়ো নথি জমা দিয়ে সিম কার্ড তুলে তা পাকিস্তানি এজেন্টদের সরবারহ করত  

Updated By: Mar 8, 2023, 09:14 PM IST
Assam: পাক এজেন্টদের সিম কার্ড সাপ্লাই করত এরা, দুই জেলা থেকে ৫ জনকে গ্রেফতার করল পুলিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নওগাঁ ও মোরিগাঁও জেলা থেকে ৫ জনকে গ্রেফতার করল অসম পুলিস। অভিযোগ, ওই ৫ জন পাকিস্তানি এজেন্টদের সিম কার্ড সরবারহ করত। ধৃতদের কাছে থেকে বহু সিম কার্ড, মোবাইল ফোন-সহ অন্যান্য বহু আপত্তিকর জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। বুধবার এমনটাই জানিয়েছে অসম পুলিস।

আরও পড়ন-পঞ্চায়েত নির্বাচনে কারা পাবেন টিকিট, পর্যালোচনা শুরু তৃণমূলে

অসম পুলিসের মুখপাত্র প্রশান্ত ভুঁইয়া সংবাদমাধ্য়মে জানিয়েছেন, মঙ্গলবার রাতে এক অভিযান চালিয়েও ওই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফে গোপন খবরের ভিত্তিতে ওই ৫ জনকে গ্রেফতার করা হয়। খবর ছিল নওগাঁ ও মোরিগাঁও জেলা থেকে অন্তত ১০ জন ভুয়ো নথি জমা দিয়ে সিম কার্ড তুলে তা পাকিস্তানি এজেন্টদের সরবারহ করত। দেশের নিরপত্তার কথা  মাথায় রেখে দুই জেলায় অভিযান চালানো হয়।

পুলিসের তরফে জানানো হয়েছে, যাদের গ্রেফতার করা হয় তারা হল আশিকুল ইসলাম, বদরউদ্দিন, মিজানুর রহমান, ওহিদুর জামান। এরা সবাই নওগাঁর বাসিন্দা। অন্যদিকে বাহারুল ইসলাম নামে পঞ্চম ব্যক্তি মোরিগাঁওয়ের বাসিন্দা। 

ধৃতদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন, ১৩৬টি সিম কার্ড, একটি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, একটি উন্নত সিপিইউ, বার্থ সার্টিফিকেট, পাসবই ও প্রচুর ছবি উদ্ধার করা হয়েছে।

পুলিসের মুখপাত্র প্রশান্ত ভুঁইয়া জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময়ে জানা গিয়েছে আশিকুর রহমান তার ডুয়েল সিমকার্ডওয়ালা মোবাইল ফোন দিয়ে বিদেশি দূতাবাসকে ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত তথ্য সরবারহ করত। আশিকুরের সঙ্গে ধূতরাও আশিকুরের সঙ্গে ওই কাণ্ডে জড়িত ছিল। 

নওগাঁও-এর পুলিস সুপার লীনা ডলে সংবাদসংস্থাকে জানিয়েছেন, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হচ্ছে তাদের সঙ্গে আর কার জড়িত। তাদের গ্রেফতার করলেই গোটা চক্রের কাজকর্ম সামনে আসবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.