টানা আট ঘণ্টার চেষ্টা, মথুরায় ১১০ ফুট গভীর কূপ থেকে উদ্ধার ৫ বছরের শিশু

মথুরার শেরগড়ের অগ্রালয় গ্রামে গাছ উঠে ফল পাড়ছিল বছর পাঁচের বালক প্রবীণ। হাঠাত্ করেই হাত ফসকে সে নীচে একটি নলকূপের গর্তে পড়ে যায়

Updated By: Apr 14, 2019, 01:48 PM IST
টানা আট ঘণ্টার চেষ্টা, মথুরায় ১১০ ফুট গভীর কূপ থেকে উদ্ধার ৫ বছরের শিশু

নিজস্ব প্রতিবেদন: টানা আট ঘণ্টার রুদ্ধশ্বাস অপারেশন। পরিবারের উত্কন্ঠার অবসান। মথুরায় ১১০ ফুট গভীর গভীর নলকূপের গর্ত থেকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হল বছর পাঁচের প্রবীণকে।

আরও পড়ুন-ভাতারে বাড়ি ঢুকে গুলি বিজেপি নেতাকে, কাঠগড়ায় তৃণমূল

উল্লেখ্য, শনিবার মথুরার শেরগড়ের অগ্রালয় গ্রামে গাছ উঠে ফল পাড়ছিল বছর পাঁচের বালক প্রবীণ। হাঠাত্ করেই হাত ফসকে সে নীচে একটি নলকূপের গর্তে পড়ে যায়। তার পর থেকেই এলাকায় হইচই শুরু হয়ে যায়।

বাচ্চাটির কুঁয়োয় পড়ে যাওয়ার খবর যায় পুলিসে। খবর দেওয়া হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা টিমের কাছে। চলে আসে সেনা বাহিনীর উদ্ধারকারী দলও। রবিবার সকালে তাঁকে অক্ষত অবস্থায় বাইরে আনে উদ্ধারকারী দল।

আরও পড়ুন-রামনবমীতে উর্দি পরে লাঠিখেলায় 'মত্ত' পুলিসকর্মী!

উদ্ধার করার পর বাচ্চাটিকে নিয়ে যাওয়া হয় মথুরা জেলা হাসপাতালে। সেখানকার চিফ মেডিক্যাল অফিসার শের সিং সংবাদমাধ্যমে জানিয়েছেন, বাচ্চাটির শারীরিক অবস্থা ঠিকই রয়েছে। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওকে কিছু ওষুধ দেওয়া হয়েছে। আপাতত এক রাত ওকে ভর্তি রাখা হবে। আগামিকালই ছেড়ে দেওয়া হবে।

এনডিআরএফের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অনিল কুমার সিং বলেন, বাচ্চাটিকে উদ্ধার করতে বেশ কয়েকঘণ্টা লেগেছে। সেনাবাহিনীও আমাদের সাহায্য করেছে।

 

.