১০০ বছরে সবথেকে বেশি বৃষ্টি তামিলনাড়ুতে, বিমান, রেল চলাচল প্রায় স্তব্ধ

Updated By: Dec 2, 2015, 10:38 AM IST
১০০ বছরে সবথেকে বেশি বৃষ্টি তামিলনাড়ুতে, বিমান, রেল চলাচল প্রায় স্তব্ধ

ওয়েব ডেস্ক: তামিলনাড়ুতে নিম্নচাপের গেরো কাটতেই চাইছে না। টানা বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। অক্টোবর থেকে এ পর্যন্ত মৃত বেড়ে একশো অষ্টআশি। টানা বৃষ্টির জেরে বাতিল করা হয়েছে বহু বিমান ও ট্রেন। সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। তামিলনাড়ুর বন্যা পরিস্থিতি ভয়াবহ। দক্ষিণ আন্দামানের কাছে বঙ্গোপসাগরের উপর ফের একটা নিম্নচাপ তৈরি হওয়ায় সোমবার থেকে টানা বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। অক্টোবরের জল শুকোতে না শুকোতেই ফের নিম্নচাপের হানায় প্রশাসনের কপালেও চিন্তার ভাঁজ। চেন্নাই সহ রাজ্যের বেশ কয়েকটি জায়গায় জলবন্দি লাখ লাখ মানুষ। রাস্তাঘাটের অবস্থা শোচনীয়। কোথাও হাঁটুসমান তো কোথাও কোমর সমান জল। রাস্তায় ধস নেমেছে। প্লাবিত চেন্নাইয়ের চিড়িয়াখানা। মঙ্গলবারও বৃষ্টির কোনও উন্নতি হয়নি। জল ঢুকে পড়েছে চেন্নাই বিমানবন্দর পর্যন্ত। সমস্ত বিমান বাতিল। কয়েকশো যাত্রী আটকে পড়েছেন। রেল চলাচলই প্রায় স্তব্ধ।
রাজ্য আবহাওয়া দফতরের রেকর্ড বলছে, অক্টোবর ও নভেম্বর মিলিয়ে চেন্নাইয়ে এক হাজার অষ্টআশি দশমিক চার মিলিমিটার বৃষ্টি হয়েছে। উনিনশো আঠারো সালের পর এই প্রথম এত বৃষ্টি হল বলে জানিয়েছে হাওয়া অফিস। আরও আশঙ্কার কথা শুনিয়েছে তারা। যে প্রবল বৃষ্টি চলছে, তা এখনই থামবে না। আগামী তিন-চারদিন নাগাড়ে বৃষ্টি চলবে বলে হাওয়া অফিসের পূর্বাভাস।
এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী জয়ললিতার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী। সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী। পরিস্থিতি সামলাতে নামানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

 

.