Uttarkashi Tunnel Collapse: উত্তরকাশীর টানেলে আটক শ্রমিকদের দেওয়া হল খাবার-ওষুধ, এল বিদেশি উদ্ধারকারী দল

Uttarkashi Tunnel Collapse: দিন যত এগোচ্ছে ততই ধৈর্যের বাঁধ ভাঙছে আটকেপড়া অভিভাবকদের পরিবারের লোকজনের। পরিস্থিতি সামাল দিতে শ্রমিকদের সঙ্গে তার পরিবারের লোকজনের কথা বলিয়ে দেওয়া হচ্ছে

Updated By: Nov 16, 2023, 02:23 PM IST
Uttarkashi Tunnel Collapse: উত্তরকাশীর টানেলে আটক শ্রমিকদের দেওয়া হল খাবার-ওষুধ, এল বিদেশি উদ্ধারকারী দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘটনার পর পার হয়ে গিয়েছে ৯৬ ঘণ্টারও বেশি সময়। এখনও উত্তরাখণ্ডের উত্তরকাশীর নির্মীয়মান সিলকারা টানেলের মধ্যে আটকে ৪০ শ্রমিক। ওইসব শ্রমিকদের মধ্যে আরামবাগ ও দুর্গাপুরের ২ জন রয়েছেন। ধ্বংসস্তূপ সরিয়ে তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। আশার খবর হলে বৃহস্পতিবার পাইপ লাইনের সাহায্যে তাদের কাছে পৌঁছে দেওয়া হল ওষুধ ও খাবার। গত ১২ নভেম্বর সিলকারা টানেলের একাংশ ভেঙে পড়ে।

আরও পড়ুন-থানার ভিতর ২ মিনিট কী ঘটে? আমহার্স্টস্ট্রিট কাণ্ডে সিসিটিভি ফুটেজ চেয়ে হাইকোর্টে মৃতের পরিবার!

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছয় এনডিআরএফ-সহ একাধিক উদ্ধারকারী দল। কিন্তু তারা এখনও কোনও সুরাহা করতে পারেনি। পরিস্থিতি সামাল দিয়ে এসেছে নরওয়ে ও থাইল্যান্ডের উদ্ধারকারী দল। ২০১৮ সালে থাইল্যান্ডের একটি গুহায় আটকে পড়েছিল একদল শিশু। তাদের উদ্ধারের অভিজ্ঞতা রয়েছে থাইল্য়ান্ডের উদ্ধারকারী দলের।

ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর অংশু মণীষ খুলকু সংবাদমাদ্যনমে জানিয়েছেন, দিল্লি থেকে আনা ভারী ভারী যন্ত্রপাতি টানেলের মধ্যে বসানো হচ্ছে। ওইসব মেশিন আনা হয়েছে খুলে। এবার সেগুলি জোড়া লাগানো হচ্ছে। কাজ প্রায় শেষ। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার সংবাদমাধ্য়মে বলেন, আটকে থাকা কর্মীদের উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। কেন্দ্র ও রাজ্যের উদ্ধারকারী দল কাজ করছে। আমার মনে হয় আমাদের ধৈর্য ধরা উচিত। সময় লাগবে।

এদিকে, দিন যত এগোচ্ছে ততই ধৈর্যের বাঁধ ভাঙছে আটকেপড়া অভিভাবকদের পরিবারের লোকজনের। পরিস্থিতি সামাল দিতে শ্রমিকদের সঙ্গে তার পরিবারের লোকজনের কথা বলিয়ে দেওয়া হচ্ছে। টানেলে আটকে রয়েছেন ধরম সিং নামে এক ব্যক্তির ছেলে। তাঁর সঙ্গে তাঁর ছেলের কথা হয়েছে। সংবাদমাধ্যমে ধরম সিং বলেন, আমার ছেলে বিজয় কুমার টানেলের ভেতরে আটকে রয়েছে। ওর সঙ্গে কথা হল। ওকে সাহস দিলাম। বললাম, উদ্ধারের সব ব্যবস্থাই করা হয়েছে। সম্ভবত সন্ধেতেই তোমাদের উদ্ধার করা যাবে।

অংশু মণীষ খুলকু  আরও হলেন, রাজ্য সরকারের পক্ষে থেকে আমরা সব ধরনের সাহায্য পাচ্ছি। উদ্ধারের জন্য যে মেশিন আনা হয়েছে তার ৯৯ শতাংশ অংশ বসানো হয়ে গিয়েছে। ভেতরে যারা আটকে রয়েছেন তারা ভালো আছেন। গুজব ছড়াবেন না। ওদের চিকিত্সার এখনও প্রযোজন নেই। তার পরেও তাদের জন্য মেডিক্যাল টিম তৈরি রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.