‘পাক অধিকৃত কাশ্মীরের কথা ছাড়ুন; লালচকে তিরঙ্গা তুলে দেখান’, কেন্দ্রকে চ্যালেঞ্জ ফারুক আবদুল্লার

জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের হাতই শক্ত করছেন ফারুক, মন্তব্য রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী নির্মল সিংয়ের

Updated By: Nov 27, 2017, 08:35 PM IST
‘পাক অধিকৃত কাশ্মীরের কথা ছাড়ুন; লালচকে তিরঙ্গা তুলে দেখান’, কেন্দ্রকে চ্যালেঞ্জ ফারুক আবদুল্লার

নিজস্ব প্রতিবেদন: ফের বেসামাল ফারুক আবদুল্লা। এবার একেবারে কেন্দ্রকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। ফারুকের চ্যালেঞ্জ, শ্রীনগরের লালচকে তিরঙ্গা তুলে দেখাক সরকার।

কাশ্মীর নিয়ে বারেবারেই আপত্তিকর মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন ফারুক। কিছুদিন আগেই তিনি মন্তব্য করেছিলেন, 'পাক অধিকৃত কাশ্মীর ভারতের বাপের সম্পত্তি নয়, ‌যে ‌যখন খুশি তা দখল করে নেবে।' এবার আরও বিতর্কিত মন্তব্য করে বসলেন ফারুক।

সোমবার ফারুক আবদুল্লা বলেন, ‘ওরা(কেন্দ্র ও বিজেপি) পাক অধিকৃত কাশ্মীরে তিরঙ্গা তোলার কথা বলে। ওদের বলতে চাই, আগে শ্রীনগরের লালচকে তিরঙ্গা তুলে দেখাও। এসব ওদের দ্বারা হবে না। ওরা আবার পাক অধিকৃত কাশ্মীরের কথা বলছে।’ কংগ্রেস নেতা জি এল ডোগরার প্রতি শ্রদ্ধা জানাতে এসে ওই মন্তব্য করেন ফারুক।

ন্যাশনাল কন্ফারেন্সের প্রাক্তন এই প্রধানের মন্তব্যে ইতিমধ্যেই হইচই শুরু হয়েছে। ফারুরকে প্রশ্ন করা হয়, ‘আপনি কি ভারতীয় ভাবাবেগকে আঘাত করছেন না?’ ফারুকের জবাব, ‘ভারতীয় ভাবাবেগ আবার কী! আমি কি ভারতীয় নই? কাদের ভাবাবেগের কথা বলছেন ? ‌যারা আমাদের দুর্দশার কথা ভাবে না, তাদের?  নিয়ন্ত্রণরেখায় ‌যখন গোলাগুলি হয় তখন তো আমাদের কথা কেউ ভাবে না ?’

এদিকে, ফারুকের ওই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন রাজ্যের রাজ্যের উপ মুখ্যমন্ত্রী নির্মল সিং। সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘উনি হতাস। এই ধরনের মন্তব্য করে উনি জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের হাতই শক্ত করছেন। উনি ভুলে ‌যাচ্ছে দেশের সব জায়গার মতো লালচকেও তিরঙ্গা তোলা হয়।‘

আরও পড়ুন-আগ্রাসনের সামনে আত্মসমর্পণ! নাগপুরে লঙ্কাজয় ভারতের

.