তিহাড় জেলে Covid-এ মৃত্যু RJD-র প্রাক্তন বাহুবলী সাংসদ শাহাবুদ্দিনের

২০০৪ সালের একটি জোড়া খুনের মামলায় যাবজ্জীবন সাজা হয় শাহাবুদ্দিনের

Updated By: May 1, 2021, 02:20 PM IST
তিহাড় জেলে Covid-এ মৃত্যু RJD-র প্রাক্তন বাহুবলী সাংসদ শাহাবুদ্দিনের

নিজস্ব প্রতিবেদন: একসময় তাঁর দোর্দণ্ড প্রতাপে কাঁপতো সিওয়ান। আরজেডির সেই প্রাক্তন সাংসদ মহম্মদ শাহাবুদ্দিনের মৃত্যু হল করোনা সংক্রমণে।

খুনের মামলার যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল শাহাবুদ্দিনের(Mohammad Shahabuddin)। বন্দি ছিলেন দিল্লির তিহাড় জেলে। আজ সকালে দিল্লির দীন দয়াল উপাধ্যায় হাসপাতালালে তার মৃত্যু হয়।

আরও পড়ুন-হুঁশ নেই মানুষের, সকাল ১০টার পরই বাজারে আসা মানুষজনকে লাঠি হাতে সরাল পুলিস

তিহাড় জেলের ডিজি সন্দীপ গোয়েল এক সর্বভারতীয় সংবাদমধ্যমে জানান, 'তিহার জেলে গত ২০ এপ্রিল করোনা সংক্রমণ ধরা পড়ে শাহাবুদ্দিনের শরীরে। তার পরেই তাকে ভর্তি করা হয় দিল্লির দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে। হাসপাতাল থেকে তার মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।'

উল্লেখ্য, ২০০৪ সালের একটি জোড়া খুনের মামলায় যাবজ্জীবন সাজা হয় শাহাবুদ্দিনের। তার পর থেকেই শাহাবুদ্দিনের ঠিকানা ছিল তিহাড় জেল। 

এদিকে, তিহাড় জেল(Tihar Jail) সূত্রে খবর, জেলে ২২৭ জন কয়েদি ও ৬০ জন কারাকর্মী বর্তমানে করোনা আক্রান্ত।  এদের মধ্যে একজন জেল সুপার ও একজন চিকিত্সকও রয়েছেন। 

আরও পড়ুন-কয়লা পাচারকাণ্ডে এবার জ্ঞানবন্ত সিংকে তলব CBI-এর, মঙ্গলবার হাজিরার নির্দেশ

অন্যদিকে, বুধবার তিহাড় জেলের কয়েদিদের উপযুক্ত চিকিত্সা যাতে হয় তা নিশ্চিত করতে দিল্লি সরকার ও তিহার জেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। পাশপাশি বিচারপতি প্রতিভা এম সিং নির্দেশ দেন জেলে করোনা আক্রান্তদের পাশাপাশি চিকিত্সককে শাহাবুদ্দিনের স্বাস্থ্যের দিকেও নজর রাখতে হবে।

.