ইউনিফর্মে সমস্যা; থানায় বিরল শাস্তির মুখে ৪ হোম গার্ড!

একটি ছবি যা বর্তমানে গোটা দেশজুড়ে ভাইরাল। ঘটনাস্থল ওড়িশার ময়ূরভঞ্জ জেলা। জেলার একটি নির্দিষ্ট থানায় ৪ জন হোমগার্ডকে 'হাঁটু গেড়ে' বসার শাস্তি দেওয়া হল। তাঁদের মধ্যে একজন মহিলা হোম গার্ডও রয়েছেন। তাঁদের পোশাক অপরিচ্ছন্ন থাকার কারণেই এই শাস্তি দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট থানার আধিকারিক জানিয়েছেন। তবে, গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Updated By: Jun 28, 2017, 10:22 PM IST
ইউনিফর্মে সমস্যা; থানায় বিরল শাস্তির মুখে ৪ হোম গার্ড!

ওয়েব ডেস্ক : একটি ছবি যা বর্তমানে গোটা দেশজুড়ে ভাইরাল। ঘটনাস্থল ওড়িশার ময়ূরভঞ্জ জেলা। জেলার একটি নির্দিষ্ট থানায় ৪ জন হোমগার্ডকে 'হাঁটু গেড়ে' বসার শাস্তি দেওয়া হল। তাঁদের মধ্যে একজন মহিলা হোম গার্ডও রয়েছেন। তাঁদের পোশাক অপরিচ্ছন্ন থাকার কারণেই এই শাস্তি দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট থানার আধিকারিক জানিয়েছেন। তবে, গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, রথের দিন ডিউটিতে ছিলেন ওই চার হোম গার্ড। কিন্তু, থানায় ফিরে আসার পর সেদিনের পদস্থ আধিকারিক দেখতে পান তাঁদের ইউনিফর্মে সমস্যা রয়েছে। জিজ্ঞেস করায় সদূত্তর না মেলায় তাঁদের শাস্তির মুখে পড়তে হয়। রিজার্ভ ইন্সপেক্টর অশোক কুমার শেঠী ওই চার হোম গার্ডকে দু'মিনিটের জন্য হাঁটু গেড়ে হাত উপরের দিকে করে বসে থাকার শাস্তি দেন।

এদিকে, বিষয়টি জানাজানি হওয়ার পর ওড়িশা হোম গার্ড DG বিনয় বেহেরা একটি উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তে ওই ইন্সপেক্টর দোষী সাব্যস্ত হলে শাস্তির মুখেও পড়তে হতে পারে বলে সংশ্লিষ্ট মহল সূত্রে খবর।

আরও পড়ুন- টিকিটে দেওয়া ভর্তুকির টাকা রেলকে চেক-এ ফিরিয়ে আলোচনায় দম্পতি!

.