Maoists Killed: ছত্তীসগঢ়ে গুলির লড়াই, যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৪ মাওবাদী

 নিহতদের কাছে থেকে একটি থ্রি নট থ্রি রাইফেল, একটি থ্রি ওয়ান ফাইভ রাইফেল, দুটি দেশি বন্দুক ও বিপুল গুলি বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়াও পাওয়া গিয়েছে বিস্ফোরক, ক্যাম্প করার সরঞ্জাম ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র

Updated By: Nov 26, 2022, 10:28 PM IST
Maoists Killed: ছত্তীসগঢ়ে গুলির লড়াই, যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৪ মাওবাদী

মৌপিয়া নন্দী: ছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত ৪ মাওবাদী। শনিবার সকালে মাওবাদীদের সঙ্গে ওই সংঘর্ষ হয় বিজাপুর জেলার পোমরা জঙ্গলে। গোপন সূত্রে খবর ছিল, মিরতুর থানা এলাকার ওই জঙ্গলে লুকিয়ে রয়েছে ৩০-৪০ জন মাওবাদী। সেই খবর পেয়ে অভিযান চালায় সিআরপিএফ, ডিআরজি ও এসটিএফ। যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়েই বাহিনীর উপরে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা গুলিতে নিহত হয় ৪ মাওবাদী। এদের মধ্যে ২ জন মহিলা।

আরও পড়ুন-আসানসোল যাওয়ার পথে দুর্ঘটনার কবলে মিঠুনের কনভয়

বস্তার রেঞ্জের আইজি পি সুন্দর রাজ সংবাদমাধ্যমে জানান, নিহতদের কাছে থেকে একটি থ্রি নট থ্রি রাইফেল, একটি থ্রি ওয়ান ফাইভ রাইফেল, দুটি দেশি বন্দুক ও বিপুল গুলি বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়াও পাওয়া গিয়েছে বিস্ফোরক, ডিটোনেটার, ক্যাম্প তৈরির সরঞ্জাম ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। আজ সকাল সাড়ে সাতটা নাগাদ মাওবাদী ও যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াই হয়। এরপর এলাকায় তল্লাশির সময় ৪ মাওবাদীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ২ জন মহিলাও রয়েছে। আরও কোনও মৃতদেহ জঙ্গলে পড়ে রয়েছে কিনা তা খুঁজে দেখতে তল্লাশি করা হচ্ছে। ওই সংঘর্ষে যৌথবাহনীর কেউ আহত হয়নি। মৃত মাওবাদীদের সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। 

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর এরকমই এক গুলির লড়াইয়ে কাঁঙ্কের নিহত হন ২ মাও নেতা। এদিন ছত্তীসগঢ়ের কাদমে গ্রামে অভিযান চালায় যৌথবাহিনী। সেই অভিযানেই নিহত হন প্রতাপপুর এরিয়া কমিটির সেক্রেটারি ডি ভি সি দর্শন পাড্ডা ও নর্থ বস্তার ডিবিশনাল কমিটির স্মল অ্যাকশন টিমের ইনচার্জ জাগেশ সালাম। ওই দু'জনের কাছ থেকে বিপুল পুরিমাণ অস্ত্র, নথি উদ্ধার করা হয়।

এদিন ভোর তিনটে নাগাদ ছত্তীসগঢ় পুলিসের কাছে খবর আগে কাঙ্কেরের প্রতাপপুরে কাদমা ফরেস্টের কাছে ঘাঁটি গেড়ে রয়েছে  ২ মাওবাদী। তারপরেই কাঙ্কেরের ডিআরজি ও বিএসএফ যৌথভাবে অভিযান চালায়। কাদমেতে সন্দেহজনক জায়গাটি ঘিরে ধরতেই শুরু হয়ে যায় গুলির লড়াই। শেষপর্যন্ত যৌথ বাহিনীর গুলিতে নিহত হয় ওই দুই মাও নেতা। ছত্তীসগঢ় পুলিস সূত্রে খবর, নিহত মাওবাদীদের কাছে থেকে তাদের বহু মাওবাদী পোশাক, ৩১৫ বোরের রাইফেল, একটি এইট এমএম পিস্তল, ওয়াকিটকি সেট, ৫৭ হাজারের বেশি টাকা উদ্ধার হয়। রাজ্য পুলিস সূত্রে খবর, যে দুজন মাওবাদী নেতার মৃত্যু হয়েছে তারা দুজনেই এলাকায় বেশ প্রভাবশালী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.