লুধিয়ানা কোর্ট বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার হরপ্রীত, মালয়েশিয়া থেকে ফিরতেই NIA এর জালে

তদন্তে এও উঠে আসে লুধিয়ানা কোর্ট কমপ্লেক্স বিস্ফোরণে ব্যবহৃত বিস্ফোরক আসে পাকিস্তান থেকে। যা আনতে সাহায্য করেছিলেন হরপ্রীত। এর আগে, এনআইএ হরপ্রীত সিং-কে ধরার জন্য ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। 

Updated By: Dec 2, 2022, 12:09 PM IST
লুধিয়ানা কোর্ট বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার হরপ্রীত, মালয়েশিয়া থেকে ফিরতেই NIA এর জালে
ফোটো- টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২১ এর ডিসেম্বরে বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল লুধিয়ানা কোর্ট চত্বর।  বিস্ফোরণে প্রাণ হারিয়েছিলেন এক ব্যক্তি। আহত হয়েছিলেন একাধিক। লুধিয়ানা আদালতের বোমা বিস্ফোরণের ঘটনার মূল চক্রীকে এবার গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই মূল অভিযুক্ত হরপ্রীত সিংকে গ্রেফতার করেছে এনআইএ। পাঞ্জাবের অমৃতসর জেলার বাসিন্দা হরপ্রীত মালয়েশিয়া থেকে ফিরতেই পাকড়াও করা হয়।

আরও পড়ুন, Shraddha Walker Murder: 'রাগের বশে শ্রদ্ধাকে খুন করেছি', নার্কো টেস্টেও স্পষ্ট স্বীকারোক্তি আফতাবের

লুধিয়ানা কোর্টের এই বোমা বিস্ফোরণের ঘটনার পর প্রাথমিকভাবে লুধিয়ানা কমিশনারেটে মামলা দায়ের করা হয়েছিল। যদিও ২০২২ এর জানুয়ারিতে এনআইএ ও আরেকটি মামলা দায়ের করে। হরপ্রীত সিং (হ্যাপি মালয়েশিয়া নামেও পরিচিত তিনি)। তদন্তে জানা যায়, পাকিস্তানের আইএসওয়াইএফ-এর মাথা লখবীর সিং এর সহকারী হিসেবে কাজ করতেন লখবীর৷ লুধিয়ানা কোর্ট বিস্ফোরণের ষড়যন্ত্রকারীদের মধ্যে তিনি, এমনটাও জানা যায়। লখবীর সিংয়ের নির্দেশে তিনি বিশেষভাবে তৈরি আইডি সরবরাহ কীভাবে হবে সেই বিষয়টি দেখভাল করেন।

তদন্তে এও উঠে আসে লুধিয়ানা কোর্ট কমপ্লেক্স বিস্ফোরণে ব্যবহৃত বিস্ফোরক আসে পাকিস্তান থেকে। যা আনতে সাহায্য করেছিলেন হরপ্রীত। এর আগে, এনআইএ হরপ্রীত সিং-কে ধরার জন্য ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। তার বিরুদ্ধে বিশেষ এনআইএ আদালত থেকে NBW জারি করা হয়েছিল। হরপ্রীতের বিরুদ্ধে একাধিক মামলাও দায়ের করা হয়েছিল। মোস্ট ওয়ান্টেডের তালিকায় তার নাম রাখা হয়। এরপর মালয়েশিয়া থেকে ফিরতেই গ্রেফতার করা হয় তাঁকে।

আরও পড়ুন, Mumbai Airport Server Down: সার্ভারে বিপত্তি; থিকথিকে ভিড়, মুম্বই বিমানবন্দরে চরম দুর্ভোগ যাত্রীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)