Rajasthan: হাসপাতালে যাওয়ার পথে ফুরিয়ে গেল অ্যাম্বুল্যান্সের জ্বালানি, পৌঁছনোর আগেই মৃত্যু রোগীর

সিএমওএইচ বলেন, অদ্ভূত ওই ঘটনা কথা জানতে পারলাম। এনিয়ে তদন্তের আদেশও দিয়েছি। রোগীর পরিবারের সঙ্গে দেখা করেও আমরা কথা বলব। আমাদের ১০৮ অ্যাম্বুল্য়ান্স চালায় একটি বেসরকারি সংস্থা। অ্য়াম্বুল্য়ান্সের রক্ষণবেক্ষণের দায়িত্ব তাদেরই

Updated By: Nov 26, 2022, 04:59 PM IST
Rajasthan: হাসপাতালে যাওয়ার পথে ফুরিয়ে গেল অ্যাম্বুল্যান্সের জ্বালানি, পৌঁছনোর আগেই মৃত্যু রোগীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমন ঘটনা বোধহয় এদেশেই সম্ভব। রোগীকে হাসপাতালে নিতে যেতে গিয়ে তেল ফুরিয়ে গেল। মাঝরাস্তায় সেই বিকল অ্যাম্বুল্যান্সকে ঠেলতে ঠেলতে হাসপাতালে নিয়ে গেলেন রোগীর আত্মীয়রা। কিন্তু অ্যাম্বুল্য়াসের চালক ও যাদের জিম্মায় সেই অ্যাম্বুল্যান্স থাকে তাদের দায়িত্বজ্ঞাণহীনতার মূল্য চোকাতে হল রোগীকে। হাসপাতালে পৌঁছনোর আগে অ্যাম্বুলেন্সের মধ্যেই মৃত্যু হল ওই রোগীর। শনিবার রাজস্থানের বাঁশওয়ারার ওই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। সরকারি অ্যাম্বুল্যান্স চালকের ওই ঘটনার জন্য জেলা স্বাস্থ্য দফতরকে নিশানা করছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন-সোজা কথায় জিততেই হবে মেসিদের, অন্যথায় কি আর্জেন্টিনার বিদায়?

গোটা ঘটনায় এখন চাপে পড়ে গিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। বাঁশওয়ারার জেলা স্বাস্থ্য আধিকারিক ইতিমধ্যেই এনিয়ে তদন্তের আদেশ দিয়েছেন। কে এর পেছনে দায়ি তা দ্রুত খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন তিনি। তবে সিএমওএইচ সাফাই দিয়েছেন সরকারি হাসপাতালের ১০৮ অ্যাম্বুল্য়ান্স চালায় একটি বেসরকারি সংস্থা। তাদের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে।

সংবাদসংস্থাকে সিএমওএইচ বলেন, অদ্ভূত ওই ঘটনা কথা জানতে পারলাম। এনিয়ে তদন্তের আদেশও দিয়েছি। রোগীর পরিবারের সঙ্গে দেখা করেও আমরা কথা বলব। আমাদের ১০৮ অ্যাম্বুল্য়ান্স চালায় একটি বেসরকারি সংস্থা। অ্য়াম্বুল্য়ান্সের রক্ষণবেক্ষণের দায়িত্ব তাদেরই। তদন্ত শুরু হয়ে দিয়েছে।

ঘটনা নিয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী পি এস কাছারিয়াস বলেন, অ্যাম্বুল্যন্সে জ্বালানি না থাকার কারণে রোগী যদি হাসপাতালে পৌঁছে না পারে এবং তাতে যদি রোগীর মৃত্যু হয় তাহলে তা ম্যানেজনমেন্টের ব্যর্থতা। যারা এই ঘটনার পেছনে রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.