লঙ্কেশ খুনের দায় নিলেই মিলবে ২৫ লাখ, সিটের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ অভিযুক্তের

খুনের দায় না নিয়ে জড়িয়ে দেওয়া হবে পরিবারের সদস্যদেরও, সিটকে নিশানা অন্য এক অভিযুক্তের

Updated By: Sep 30, 2018, 11:36 AM IST
লঙ্কেশ খুনের দায় নিলেই মিলবে ২৫ লাখ, সিটের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ অভিযুক্তের

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের তদন্তে নতুন মোড়। এবার তদন্তকারীদেরই নিশানা করল এক অভিযুক্ত। লঙ্কেশ খুনে অভিযুক্ত পরশুরাম ওয়াগমারে দাবি করেছে, তদন্তকারী স্পেশাল ইনভেস্টিগেশন টিম তাকে বলেছিল খুনের কথা কবুল করে নিতে। এর বিনিময়ে তাকে ২৫ লাখ টাকা দেওয়া হবে।

আরও পড়ুন-মার্কিন নিষেধাজ্ঞার সম্ভাবনা! রাশিয়ার এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনার চুক্তি করছে ভারত

অন্যদিকে, খুনের ঘটনায় ধৃত মনোহর দাভের দাবি প্রায় একই রকমের। মনোহর দাবি করেছে, পুলিস তাকে ক্রমাগত হুমকি দিয়ে চলেছে। চাপ দেওয়া হচ্ছে খুনের দায় না নিলে তার পরিবারের সদস্যদেরও ফাঁসিয়ে দেওয়া হবে।

গৌরী লঙ্কেশ খুনের ঘটনায় এখনও পর্যন্ত মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ছিল ওয়াগমারে ও দাভে। এদের দুজনের গুলিতেই লঙ্কেশ খুন হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। কিন্তু সেকথা এখনও তারা স্বীকার করেনি। এর মধ্যেই উঠে এল ওই চাঞ্চল্যকর অভিযোগ। তবে স্পেশাল ইনভেস্টিগেশন টিম ওই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন-বাঘ-আতঙ্কে থরহরি কম্প হাল বীরভূমের সিউড়ির!

এদিকে, অভিযুক্তদের কোনও অভিযোগ বা অস্বীকারের আর কোনও অর্থ নেই বলেই মনে করা হচ্ছে। এতে মামলা প্রভাবিত হবে না। প্রশ্ন উঠছে, চার মাস জেলে থাকার সময় ওই দুই অভিযুক্তকে বহুবার আদালতে তোলা হয়েছে। সে সময় তারা কেউই এনিয়ে কোনও কথা বলেনি।

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুর রাজারাজেশ্বরী নগরে তার ঘরে ঢোকার সময়ে আতাতায়ীদের গুলিতে খুন হন সাংবদিক গৌরী লঙ্কেশ। কট্টর হিন্দুত্ববাদীদের কড়া সমালোচক লঙ্কেশ ছিলেন লঙ্কেশ পত্রিকা-র সম্পাদক। এটির প্রতিষ্ঠাতা ছিলেন তাঁর বাবা।

গত মাসে মহারাষ্ট্র এটিএস ৩ জন কট্টর হিন্দুত্ববাদীকে গ্রেফতার করে। এদের মধ্যে সুধানা গোন্ডালকর লঙ্কেশ খুনে তার হাত রয়েছে বলে স্বীকার করে। তদন্তকারী আধিকারিকদের অভিমত, পালঘরে গ্রেফতার হওয়া তিন জনের সঙ্গে লঙ্কেশ খুনের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

.